ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেইমারের পাশে গালতিয়ের

নেইমারের পাশে গালতিয়ের

ব্রাজিল সুপারস্টার নেইমারের সঙ্গে পিএসজির সম্পর্কটা দিন দিন খারাপই হচ্ছে। নেইমারের চলতি মৌসুমটা অবশ্য ভালোই যাচ্ছিল। ২৮ ম্যাচে ১৭ গোল করার পাশাপাশি ১৬টি অ্যাসিস্টও করেছেন। সম্প্রতি মোনাকোর কাছে হারের পর সতীর্থ এমনকী ক্লাবের উপদেষ্টা লুইস কাম্পোসের সঙ্গে বিবাদে জড়ান নেইমার। বিশেষ করে বায়ার্ন মিউনিখের কাছে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে ১-০ গোলে হারের পরিস্থিতি অনেকটাই বদলে গেছে। তাতে দ্বিতীয় লেগে বায়ার্নের মাঠে জিতে কোয়ার্টার-ফাইনালে ওঠার কাজটা খুব একটা সহজ হবে না। আর এমন ম্যাচ হারের কয়েক ঘণ্টা পরেই ম্যাকডোনাল্ডসে ঘুরাঘুরি করতে এবং পোকার খেলে বেড়াতে দেখা গিয়েছে নেইমারকে। যে কারণে পিএসজির ব্রাজিলিয়ান তারকাকে সমালোচনায় শিকার হতে হচ্ছে। তারপরও নিজের অন্যতম সেরা খেলোয়াড়কে সমর্থন দিয়েছেন পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের। নেইমারের পাশে দাঁড়িয়ে তিনি বলেছেন, ব্যক্তিগত ছুটির দিনে নেইমার যা ইচ্ছা করতে পারেন। পোকার খেলা নেইমারের শখের কাজ বলে মন্তব্য করেন গালতিয়ের, ‘নিজের ছুটি নেইমার যেভাবে খুশি কাটাতে পারে। এখানে সমালোচনার কিছু দেখছি না। সে পোকার খেলতে ভালোবাসে, ছুটির সময় এটা করার অধিকার তার আছে।’

ম্যাচ হারের পর কিলিয়ান এমবাপ্পের মন্তব্য শুনে অনেকে ধরে নিয়েছেন নেইমারকে ইঙ্গিত করে বলেছেন ফরাসি তারকা। সাংবাদিকদের এমবাপ্পে বলেন, ‘ফিরতি ম্যাচে আমাদের সব খেলোয়াড়ের সুস্থ থাকা জরুরি। সবাইকে ঠিকমতো খেতে এবং ঘুমাতে হবে। এটি খুবই জরুরি।’ তবে রাত-বিরাতে নেইমারের ঘুরে বেড়ানো আর পোকার খেলা দেখে কেউ বলবে না এমবাপ্পের কথা কানে নিয়েছেন তিনি।

এমনিতেই নেইমারকে ক্লাব থেকে তাড়াতে অনেক আগে থেকেই চেষ্টা করে আসছেন এমবাপ্পে। দুজনের মাঝে আদায় কাঁচকলায় সম্পর্ক। বিশ্বকাপজয়ী ফরাসি তারকাও নাকি নেইমারকে তাড়ানোর জন্য নতুন করে মাঠে নেমেছেন। আরও আগেই জানা গিয়েছিল, নেইমারকে বিক্রির প্রস্তুতি নিচ্ছে পিএসজি। এবার নতুন খবর হলো, নেইমার নিজেই আগামী গ্রীষ্মে প্যারিস ছেড়ে ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন! ইতোমধ্যে নাকি ইংলিংশ প্রিমিয়ার লিগের একাধিক ক্লাবকে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন ব্রাজিল মহাতারকা। ইউরোপিয়ান গণমাধ্যমের দাবি, নেইমারের প্রতিনিধিরা এরই মধ্যে চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসলের সঙ্গে যোগাযোগ করেছেন। এই ক্লাবগুলোর মধ্যে এগিয়ে আছে চেলসি। কারণ সম্প্রতি পিএসজির মালিক নাসের আল খেলাইফির সঙ্গে চেলসির মালিক টড বোয়েলির বৈঠকে নাকি নেইমারকে নিয়ে আলোচনায় হয়েছে। পিএসজির সঙ্গে নেইমারের চুক্তি ২০২৫ সাল পর্যন্ত। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই নেইমারকে এখন বিদায় জানাতে চায় পিএসজি। নেইমার নিজেও নাকি আর পিএসজিতে থাকতে চান না।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত