ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাকিব-তামিম দ্বন্দ্ব

সাকিবও বোঝালেন ‘দ্বন্দ্ব’ আছে!

সাকিবও বোঝালেন ‘দ্বন্দ্ব’ আছে!

ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ। তাই দ্বিতীয় বাড়ি যুক্তরাষ্ট্র থেকে ঢাকা ফিরে খুব বেশি বিশ্রাম নেননি সাকিব আল হাসান। ঘণ্টা পাঁচেক পর হাজির হলেন মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। তামিম ইকবালের সঙ্গে বিরোধের চলমান আলোচনার মধ্যে মাঠে ফিরলেন তিনি। পাশাপাশি নেটে ব্যাটও করেন দুই ‘প্রাক্তন’ বন্ধু। তামিমের সঙ্গে বিরোধের চলমান আলোচনার মধ্যে মাঠে ফিরলেন সাকিব। পাশাপাশি নেটে ব্যাট করলেন এই দুজন।

পিএসএলের জন্য ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি নেয়া ছিল সাকিবের। তবে পারিবারিক কারণে পিএসএল ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। দুপুর ২টায় বাংলাদেশের অনুশীলন শুরুর আগেই মাঠে আসেন সাকিব।

হালকা ওয়ার্মআপে তাকে দেখা যায় ফুরফুরে মেজাজে। মুশফিক ও মাহমুদউল্লাহর সঙ্গে খুনশুটি করতে দেখা যায় সাকিবকে, কথা বলেন প্রধান কোচ চন্দিকা হাতুরাসিংহে, ব্যাটিং কোচ জেমি সিডন্সের সঙ্গেও। কিন্তু তামিমের সঙ্গে কথা বলতে দেখা যায়নি। ড্রেসিংরুম থেকে ব্যাট করার জন্য প্রস্তুত হয়ে ইনডোরের দিকে রওয়ানা দেন বাংলাদেশের ব্যাটসম্যানরা, সাকিব যোগ দেন সবার পরে। প্রথমে পাঁচ নেটে ছিলেন তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শান্ত, লিটন দাস ও মুশফিকুর রহিম। শান্ত বেরুলে ঢোকেন সাকিব। পাঁচ বল খেলেই বোলিং মেশিনে ব্যাট করা মাহমুদউল্লাহর নেটের সামনে দাঁড়ান। তামিম তখন কাছের নেট থেকে বেরিয়ে আসছিলেন। সাকিব চলে যান শেষ প্রান্তের নেটে, থ্রো ডাউনে ব্যাট করেন। পাশের নেটেই পরে যোগ দেন তামিম। তামিম তার একসময়ের ‘বেস্ট ফ্রেন্ড’ সাকিবকে উদ্দেশ করে কিছু বলেছিলেন, সাকিবকে কোনো জবাব দিতে দেখা যায়নি। একটু পর বোঝা যায় তামিম কী বলছিলেন, সাকিবের নেট থেকে একজন বোলার চলে আসেন তামিমের নেটে, অর্থাৎ, বোলার চেয়েছিলেন তামিম। মিনিট ১৫ ব্যাট করে তামিম নেট সেশন শেষ করে চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কি একটা বিষয় নিয়ে চালান আলাপ। সাকিব তখনো চালিয়ে যান তার ব্যাটিং।

সাকিব-তামিমের মধ্যে যে শীতল সম্পর্ক প্রবাহমান- সার্বিক চিত্রেও যেন তা-ই বলেছে। সাকিব-তামিমের এই বিরোধ নিয়ে গত তিন দিন ধরে উত্তাল দেশের ক্রিকেটাঙ্গন। দিন তিনেক আগে একটি ওয়েবসাইটকে গণমাধ্যমে বিস্ফোরক সাক্ষাৎকারে সাকিব-তামিমের বিরোধ প্রকাশ্যে নিয়ে আসেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। এ দুজনের বিরোধের কারণে ড্রেসিংরুমের পরিবেশ অস্বাস্থ্যকর হয়ে গেছে বলে জানান তিনি। নিজেদের দ্বন্দ্বের কথা অস্বীকার না করলেও ড্রেসিংরুমের আবহ খুব ভালো বলেই মন্তব্য করেন ওয়ানডে অধিনায়ক তামিম, টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিবের সঙ্গে খেলার মাঠে প্রয়োজনীয় যোগাযোগ রাখার কথাও জানান, তাদের ব্যক্তিগত সম্পর্ক খেলায় প্রভাব ফেলে না। সেটারও যেন একটা প্রমাণ দেখা গেল গতকাল। সবকিছুর পরও এই অনুশীলনে দুই তারকার বিরোধ যেন বেশি করেই ফুটে উঠল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত