রানের চূড়ায় উইলিয়ামসন চ্যালেঞ্জ ইংল্যান্ডকে

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

লড়াইয়ের আভাসটা আগের দিনই দিয়েছিল নিউজিল্যান্ড। সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসনের রেকর্ড গড়া ইনিংসে হলোও তাই। তাকে দারুণ সঙ্গ দেন টম ব্লান্ডেল ও ড্যারিল মিচেল। তাতে চতুর্থ ইনিংসে ইংল্যান্ডকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে কিউইরা। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ইংল্যান্ডের বিপক্ষে চলমান দ্বিতীয় ও শেষ টেস্টে গতকাল ৪৮৩ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস শেষ করে নিউজিল্যান্ড। ফলে ২৫৭ রানের লিড পেয়েছে দলটি। লক্ষ্য তাড়ায় ১ উইকেটে ৪৮ রান করে দিন শেষ করেছে ইংল্যান্ড। জয়ের জন্য এখনও ২১০ রান প্রয়োজন তাদের।

আগের দিনের ২৫ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে চতুর্থ বলেই স্টুয়ার্ট ব্রডকে চার মেরে রস টেলরকে টপকে যান উইলিয়ামসন।

দ্বিতীয় ইনিংসে ১৩২ রানের ইনিংস খেলার পথে চূড়ায় পৌঁছে যাওয়া সাবেক অধিনায়ক উইলিয়ামসনের রান এখন ৯২ ম্যাচে ৭৭৮৭। দেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকও তিনি। ১১২ টেস্টে ৭ হাজার ৬৮৩ রান নিয়ে এতদিন শীর্ষে ছিলেন টেলর।

ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজে ব্যাট হাতে প্রথম তিন ইনিংসে দুই অঙ্কের কোটাও স্পর্শ করতে পারেননি উইলিয়ামসন। প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৬ ও ০ রান করেন তিনি। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে করেন ৪ রান। টানা তিন ইনিংসের ব্যর্থতার পর ওয়েলিংটনে দ্বিতীয় ইনিংসে ১৩২ রানের গুরুত্বপূর্ণ নক খেলেন।