ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মেসি-ডি মারিয়া আছে, নেই নেইমার

বিশ্বকাপের পর মাঠে নামছে আর্জেন্টিনা
মেসি-ডি মারিয়া আছে, নেই নেইমার

কাতার বিশ্বকাপের পর বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা প্রথম মাঠে নামবে আগামী ২৩ মার্চ, রাজধানী বুয়েন্স আইরেসে পানামার বিপক্ষে, ২৮ মার্চ সান্তিয়াগো দেল এসতেরোতে প্রতিপক্ষ কিরাসাও। কাতার বিশ্বকাপের পর লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া জাতীয় দলের হয়ে খেলবেন কিনা- এ নিয়ে যে শঙ্কার জায়গা ছিল, মিটে গেছে। পানামা ও কিরাসাওয়ের বিপক্ষে প্রীতি ম্যাচের দলে আছেন তিনি। ডি মারিয়া অবসর নিতে পারেন, বেশ জোরেশোরে ওঠা গুঞ্জনও ভুল প্রমাণিত হয়েছে। মেসির সঙ্গে আসছে দুই ম্যাচের দলে আছেন এই জুভেন্টাস তারকাও। এই দুই ম্যাচের জন্য দেওয়া ৩৫ জনের দলে বিশ্বকাপ স্কোয়াডের ২৬ জনের সবাইকে রেখেছেন স্কালোনি। ২০২৬ বিশ্বকাপে খেলার বিষয়টি মেসি ঝুলিয়ে রেখেছেন। তবে আগামী বছর শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় খেলার ইঙ্গিত দিয়েছেন পিএসজি ফরোয়ার্ড।

আর্জেন্টিনা দলে মেসি-ডি মারিয়া থাকলেও মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ঘোষিত ব্রাজিল দলে নেই নেইমার। তাতে কিংবদন্তি পেলেকে পেছনে ফেলে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার সিংহাসনে বসার অপেক্ষা বাড়ল এই ফরোয়ার্ডের। মরক্কো ম্যাচ সামনে রেখে স্কোয়াডে ৯ নতুন মুখ রেখেছেন ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ হামোন মেনেসেস। কাতার বিশ্বকাপ শেষে তিতে সরে দাঁড়ানোর পর আপদৎকালীন কোচ হিসেবে ব্রাজিলের হাল ধরেন হামোন মেনেসেস।

আগামী ২৫ মার্চ তার হাত ধরে গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরবে ব্রাজিল। এ ম্যাচ সামনে রেখে ২৩ জনের দল দিয়েছেন মেনেসেস। নেইমার ছাড়া তিনি দলে রাখেননি কাতার বিশ্বকাপে খেলা গাব্রিয়েল মার্তিনেল্লি ও ব্রুনো গিমারেসকে। লিভারপুল গোলরক্ষক আলিসনেরও জায়গা হয়নি দলে। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে হেরে কাতার বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে যায় ব্রাজিল। ওই ম্যাচে একবার জালের দেখা পেয়েছিলেন নেইমার। ওই গোলের সুবাদে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার তালিকায় গ্রেট পেলের পাশে বসেন তিনি। লিগ ওয়ানে লিলের বিপক্ষে ম্যাচে অ্যাঙ্কেলে চোট পাওয়ায় পিএসজির হয়ে নঁতে ও বায়ার্ন মিউনিখের বিপক্ষেও নেইমার খেলতে পারবেন না বলে গত শুক্রবার নিশ্চিত করেন দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ে। চোটের কারণে এবার মরক্কো ম্যাচ থেকে ছিটকে যান নেইমার। ৯ নতুন মুখ রেখে মরক্কো ম্যাচের দল দিয়েছেন মেনেসেস; আন্দ্রেই সান্তোস, জোয়াও গোমেস, ভিক্তর রোকুইকে ডেকেছেন তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত