ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৪১ বছরে সুইডেন দলে ইব্রাহিমোভিচ

৪১ বছরে সুইডেন দলে ইব্রাহিমোভিচ

৪১ ছাড়িয়ে ৪২-এর কাছাকাছি বয়স। এ বয়সে ক্লাব ফুটবলে খেলার মতো ফুটবলার কমই খুঁজে পাওয়া যায়, সেখানে সুইডেন দলে ডাক পেয়েছেন এসি মিলান তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ! আগামী ২৫ মার্চ বেলজিয়াম ও ২৮ মার্চ আজারবাইজানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচকে সামনে রেখে সদ্যই চোট থেকে ফেরা তারকাকে রেখে স্কোয়াড ঘোষণা করেছেন সুইডিশ কোচ যেন অ্যান্ডারসন।

১১ বছর পর গত মৌসুমে মিলানকে স্কুদেত্তো জেতানোর অন্যতম নায়ক ছিলেন ইব্রা। মাঠের পারফরম্যান্সের চেয়ে নেতৃত্ব গুণ নিয়ে আলোচনা হয়েছে বেশি। তার এই নেতৃত্ব জাতীয় দলেও চান সুইডিশ কোচ। জøাতান মিলানের হয়ে টানা তিনটি ম্যাচ খেলেছে এবং সে ভালো সেপে রয়েছে যদিও সে অনেক দিনের জন্য মাঠের বাইরে ছিল। তাই সেই দৃষ্টিকোণ থেকে, আমার মনে হয় সে কিছু যুক্ত করতে পারবে। শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও।

গত মৌসুমের শেষ দিকে হাঁটুর অস্ত্রোপচার করান ইব্রাহিমোভিচ। যে কারণে ২৬৩ দিন মাঠে নামা হয়নি তার। গত মাসে আতালান্তার বিপক্ষে চোট কাটিয়ে ফেরেন তিনি। এরপর ফিওরেন্তিনা ও সালের্নিতানার সঙ্গেও খেলেছেন তিনি। তিন ম্যাচেই দ্বিতীয়ার্ধে বদলি নামেন এ ফরোয়ার্ড। সব মিলিয়ে খেলেছেন ৬৮ মিনিট। সুইডেনের হয়ে শেষ ম্যাচটা খেলেছেন এক বছর আগে। গত মার্চে বিশ্বকাপ বাছাই পর্বের প্লে অফে পোল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন জাতীয় দলের হয়ে ১২১টি ম্যাচে ৬২ গোল করা ইব্রা। তবে জাতীয় দল থেকে সেই ২০১৬ ইউরো খেলেই অবসর নিয়েছিলেন তিনি। পাঁচ বছর পর ২০২১ সালে অবসর ভেঙে ফেরেন এ ফরোয়ার্ড।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত