ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মোহামেডানের হার আবাহনীর জয়

মোহামেডানের হার আবাহনীর জয়

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে গাজী গ্রুপের কাছে ১২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে মোহামেডান। মোহামেডানের হারের দিন এনামুল হক বিজয়ের সেঞ্চুরিতে ব্রাদার্সকে বিশাল ব্যবধানে হারিয়েছে আবাহনী। ৩৭৩ রানের টার্গেট দিয়ে ব্রাদার্সকে ২৪৮ রানে সীমাবদ্ধ রাখে তারা। এনামুলদের জয় ১২৪ রানে। দিনের আরেক ম্যাচে রূপগঞ্জ টাইগার্সকে ৪ উইকেটে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

ফতুল্লা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে গাজী গ্রুপ। রবি তেজার ৬৬, আকবর আলির ৫৯ এবং মেহেরব হাসানের অপরাজিত ৬২ রানের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ৩৪৯ রানের বিশাল পুঁজি পায় গাজী গ্রুপ। মোহামেডানের হয়ে তিনটি উইকেট পান সাইদ খালেদ আহমেদ। জবাবে শুরুটা ভালো হলেও পরে গাজী গ্রুপের বোলারদের বোলিং তোপে ৬৪ বল আগেই অল আউট হয়ে যায় মোহামেডান। রনি তালুকদারের ৮০ এবং মাহমুদউল্লাহ রিয়াদের ৫৮ রান ছাড়া কেউই ভালো ইনিংস পাননি। গাজী গ্রুপের হয়ে দুইটি করে উইকেট পেয়েছেন কাজী অনিক, আনামুল হক এবং হাবিব মেহেদী।

মিরপুর স্টেডিয়ামে ওপেনিংয়ে নেমে ১১৮ বলে ১২৩ রান করেন এনামুল। দিনশেষে ম্যাচসেরাও হয়েছেন তিনি। তার সঙ্গে বড় পার্টনারশিপ গড়ে তোলেন নাঈম শেখ। ৭৪ বলে এ ওপেনার খেলেন ৮৫ রানের ঝলমলে ইনিংস। আবাহনীর হয়ে হাফসেঞ্চুরি করেন আফিফ হোসেনও। ৪৭ বলে তিনি করেন ৬৫ রান। বাকিদের মধ্যে মোসাদ্দেক হোসেন ৪৬ ও জাকের আলি ২৬ রান করেন। ব্রাদার্সের হয়ে ৩ উইকেট নেন সাব্বির হোসেন। মানিক খান ২টি ও মোহর শেখ একটি উইকেট পান। রান তাড়া করতে নেমে ব্রাদার্সের হয়ে সেঞ্চুরি করেন ওপেনার মিজানুর রহমান। ১১৬ বলে তিনি খেলেন ১০২ রানের ইনিংস। তাকে ভালো সঙ্গ দিয়েছিলেন মাইশুকুর রহমান। রহমান ৯৯ বলে করেন ৭৩ রান। কিন্তু বাকিদের কেউই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। ১৬ রান করেন সনজিত সাহা। ১৫ রান করে তোলেন জাহিদুজ্জামান ও নাদিফ চৌধুরী। আবাহনীর হয়ে ২টি করে উইকেট নেন রিপন মণ্ডল ও তানভির ইসলাম। একটি করে উইকেট পান আফিফ ও অরপিত।

দিনের অন্য ম্যাচে প্রথমে ব্যাটিং করে রূপগঞ্জ টাইগার্স নির্ধারিত ওভারে ২১৬ রানের পুঁজি পায়। দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান অপরাজিত ছিলেন নাঈম ইসলাম। এছাড়া মুমিনুল হক করেছেন ৬৫ রান। জবাবে রান তাড়া করতে নেমে প্রথমে বেশ বিপদে পরে শাইনপুকুর। ৭৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে জেতে থাকে তারা। কিন্তু এরপর দলের হাল ধরেন সঙ্গীত মালিন্দু এবং আমিনুল বিপ্লব। মালিন্দু ৫৬ করে আউট হলেও আমিনুল অর্ধশত করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। রূপগঞ্জ টাইগার্সের হয়ে ৪টি উইকেট পেয়েছেন মুকিদুল মুগ্ধ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত