ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হান্ড্রেডে সাকিব এবারও দলহীন

হান্ড্রেডে সাকিব এবারও দলহীন

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসানের ৩৬তম জন্মদিন ছিল গতকাল। জন্মদিনে উদ্বোধন করেছেন নিজের নামে ‘সাকিব ক্যান্সার ফাউন্ডেশনের। তবে জন্মদিনেই লজ্জাজনক সংবাদও শুনতে হলো বিশ্বসেরা এ অলরাউন্ডারকে, গত দুই আসরের মতো এবারও দ্য হান্ড্রেডে দল পাননি না সাকিব। ১ আগস্ট শুরু হবে দ্য হান্ড্রেডের তৃতীয় আসর। ভিন্ন ফরম্যাটের লিগটি ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত নিলামে নাম দিয়েছিলেন বিশ্বব্যপী ৬২০ জন খেলোয়াড়, এর মধ্যে বাংলাদেশি ছিলেন ছয় জন, সাকিব, লিটন দাস, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব। দল পাননি কেউই। দ্য হান্ড্রেডে এবার সাকিবের ভিত্তিমূল্য ছিল ১ লাখ ২৫ হাজার পাউন্ড, লিটনের ৭৫ হাজার পাউন্ড, আফিফের ৪০ হাজার পাউন্ড এবং নাসুম, তাসকিন ও সৌম্যর ছিল না নির্দিষ্ট কোনো ভিত্তিমূল্য।

নারীদের দ্য হান্ড্রেডের ড্রাফটে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে নাম দিয়েছিলেন জাহানারা আলম। তাকেও দলে টানার প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি।

শুধু বাংলাদেশি তারকারাই নন, এবারের ড্রাফটে দল পায়নি ট্রেন্ট বোল্ট, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও রাইলি রুশোর মতো বেশকিছু বড় নামও।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত