ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাকিব-লিটনদের আইপিএলের হুমকি হাথুরুর যুক্তি

সাকিব-লিটনদের আইপিএলের হুমকি হাথুরুর যুক্তি

সাকিব আল হাসানদের আইপিএলে যাওয়া নিয়ে এবারও তৈরি হয়েছে জটিলতা। বিসিবি এখন পর্যন্ত এ ব্যাপারে স্পষ্ট কোনো নির্দেশনা দেয়নি। সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, দেশের খেলা শেষ করে তারপর আইপিএলে যাওয়ার অনুমতি পাবেন সাকিবরা। এমন হলে শুরু থেকে খেলতে পারবেন না সাকিব-লিটন। যেটাকে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো ভালোভাবে নিচ্ছে না বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

বিষয়টি নিয়ে গতকাল মুখ খুলেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্দিকা হাতুরাসিংহে, তার মতে আইপিএলের চেয়ে দেশের খেলার গুরুত্ব অনেক বেশি। তিনি বলেন, ‘আমি মনে করি, বোর্ডের সিদ্ধান্ত দেশের জন্য আগে খেলা। আর নিলামে নাম তোলার আগে তাদের একই বার্তা দিয়েছিল বোর্ড, যা বহাল রয়েছে। আইপিএল খেললে তাদের স্কিলের উন্নতি হবে এটা সত?্য। এটা নিয়ে কোনো সন্দেহও নেই আইপিএল টপ ক্লাস টুর্নামেন্ট। কিন্তু নাম্বার ওয়ান প্রায়োরিটি হচ্ছে দেশের জন?্য খেলা।’ ৩১ মার্চ শুরু আইপিএল, বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ শুরু হবে ৪ এপ্রিল। দেশের মাটিতে টেস্ট ম্যাচ হবে আর তাতে অধিনায়ক সাকিব থাকবেন না, অন্যতম সেরা ব্যাটসম্যান লিটন থাকবেন না- এটা কিভাবে হয়? এ জন্য বিসিবি সভাপতি কয়েক দিন আগেই ঘোষণা দিয়েছেন, ‘দেশের খেলা ফেলে আইপিএল নয়।’

টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক সাকিব, লিটন দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। বিসিবির বর্তমান অবস্থান ঠিক থাকলে, ওই টেস্ট শেষ হওয়ার আগে সাকিব-লিটনের আইপিএলে যাওয়া হবে না। টুর্নামেন্টের প্রথম সপ্তাহ মিস করবেন কলকাতা নাইট রাইডার্সের এই দুই তারকা। অবশ্য দিল্লি ক্যাপিটালসের মুস্তাফিজুর রহমান টেস্ট না খেলায় তাকে নিয়ে কোনো ঝামেলা নেই। এর আগে তাসকিন আহমেদও এনওসি পায়নি। ভারতীয় মিডিয়া জানাচ্ছে, কোনো বোর্ড যদি আইপিএল খেলার জন্য নিজেদের ক্রিকেটারদের না ছাড়ে বা দেরি করে ছাড়ে, তাহলে ভবিষ্যতে সেই দেশের ক্রিকেটারদের হয়তো আইপিএলে খেলতে দেখা যাবে না! নিলামেও ডাকা হবে না। শুধু বাংলাদেশ নয়, শ্রীলঙ্কার ক্রিকেটাররাও একই সমস্যায় পড়তে পারেন। এবার শ্রীলঙ্কার চার ক্রিকেটার খেলবেন। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় প্রথম সপ্তাহে তারা খেলতে পারবেন না। অতীতে ইংল্যান্ড বোর্ডও তাদের ক্রিকেটারদের এনওসি দেয়নি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত