ঢাকা ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাশরাফির রেকর্ড মোহামেডানের লজ্জা

মাশরাফির রেকর্ড মোহামেডানের লজ্জা

৪০-এর কাছাকাছি বয়স, এ বয়সে পেসারদের জন্য পারফর্ম করা কঠিনই। অধিকাংশ ক্রিকেটারই ব্যাট-প্যাড তুলে রেখে জীবন উপভোগ করেন। সেখানে এখনো মাঠে দুর্দান্ত মাশরাফি বিন মুর্তজা। গতকাল ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন মাশরাফি, যা লিস্ট ‘এ’ ক্রিকেটে ফাইফার পেলেন ষষ্ঠবার। চলতি লিগে ৪ ম্যাচে নিলেন ১১টি উইকেট! সাম্প্রতিক সময়ে শর্ট রানআপেই বোলিং করতে দেখা যায় তাকে। গতকালও স্পিনারদের আদলেই করলেন, কিন্তু লাইন ও লেংথ ঠিকই বজায় রেখেছেন, সফলতা আরো একবার পেলেন তিনি। মোহামেডান অধিনায়ক ইমরুল কায়েসকে বোল্ড করে শুরু মাশরাফির। লেজ ছাঁটাইয়ের কাজেও সফল মাশরাফি। এনামুল হক জুনিয়র ও সৈয়দ খালেদ আহমেদকে তুলে পূর্ণ করেন ফাইফার। শেষ পর্যন্ত ৮.৪ ওভার বল করে ১৭ রানের খরচায় পান ৫টি উইকেট। মেইডেন পেয়েছেন ৩টি। ফিল্ডিংও অসাধারণ মাশরাফি, স্লিপে নিয়েছেন দুটি ক্যাচ। লিস্ট ‘এ’ ক্রিকেটে পূর্ণ করেছেন ৪৫০ উইকেটের কোটা, বর্তমানে ৪৫২টি। দ্বিতীয় স্থানে আছেন অবসরে যাওয়া বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক (৪১২ উইকেট)। আরো এক রেকর্ডে নাম লিখিয়েছেন মাশরাফি। লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি বয়সে ৫ উইকেট শিকারের কীর্তি নিজের করে নিয়েছেন, ৩৯ বছর ১৭৩ দিন বয়সে ৫ উইকেট নিলেন তিনি। আগের রেকর্ডটি ছিল মোহাম্মদ আশরাফুলের। গত মার্চে একই ভেন্যুতে একই প্রতিপক্ষের বিপক্ষে ৩৭ বছর ২৫৮ দিন বয়সে তিনি পাঁচ উইকেট নিয়েছিলেন।

মূলত মাশরাফির তোপেই মাত্র ৮০ রানে গুটিয়ে গেছে মোহামেডান। দেশের ঐতিহ্যবাহী ক্লাবটিকে বিব্রতকর হার উপহার দিয়ে মাত্র ৮.২ ওভারে ১০ উইকেটের জয় ছিনিয়ে নিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

খান সাহেব ফতুল্লা স্টেডিয়ামে মুশফিকুর রহিমের (৭৪) ফিফটির পরও অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় প্রাইম ব্যাংক চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়তে পারেনি, ৪৬.৪ ওভারে ২০৪ রানে অলআউট হয়। বোলারদের সাদামাটা বোলিংয়ে রান তাড়া করতে নেমে ভারতীয় ব্যাটসম্যান রবি তেজার (১০১) সেঞ্চুরিতে ৬৪ বল হাতে রেখে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স। চলতি আসরে ৫ ম্যাচ খেলে এই প্রথম হারের স্বাদ পেলো প্রাইম ব্যাংক। অন্যদিকে সমান ম্যাচে গাজীর এটি দ্বিতীয় জয়। বিকেএসপিতে অপরাজিত থেকেও ৯ রানের জন্য সেঞ্চুরি পেলেন না শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ফজলে মাহমুদ রাব্বি (৯১)। বলের অভাবে সেঞ্চুরি না পেলেও বোলারদের আঁটসাঁট বোলিংয়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত