ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইউএস ওপেনে জোকোভিচ

ইউএস ওপেনে জোকোভিচ

করোনা টিকা না নেওয়ার সিদ্ধান্তে অটুট থাকায় বেশ কিছু টুর্নামেন্ট মিস করেছেন টেনিস সুপারস্টার নোভাক জোকোভিচ। সাম্প্রতি সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রে ইন্ডিয়ানা পোলিস ও মায়ামি ওপেন তিনি খেলার অনুমতি পাননি। তবে জোকোভিচ ভক্তদের জন্য সুখবর হলো, তিনি যুক্তরাষ্ট্র ওপেনে খেলতে পারবেন।

বিশ্বের কোটি কোটি মানুষ করোনা ভ্যাকসিন নিলেও জোকেভিচ কেন যেন গোঁ ধরে বসে আছেন। তিনি কিছুতেই এই টিকা নেবেন না এবং তাকে বাধ্য করা হলেও তা মানবেন না! তার বক্তব্য ছিল, এটা নিয়ে জোর করার অর্থ হলো তার ব্যক্তিস্বাধীনতায় হস্তক্ষেপ করা। এই কারণেই গতবার অস্ট্রেলীয় ওপেনে না খেলেই তাকে ফিরতে হয়েছিল। এমনকি মেলবোর্নে মামলা করেও লাভ হয়নি। তবে বিশ্বের বেশ কিছু দেশ সাম্প্রতিক সময়ে করোনাবিধি শিথিল করায় পরিস্থিতির পরিবর্তন হয়েছে।

গত প্রায় দুই বছর ধরে এই করোনা টিকা না নেওয়া ইস্যু ঘিরে বিতর্কে সময় কেটেছে জোকোভিচের। এরপর টেনিসের মূলস্রোতে অনেকটাই ফিরে রাফায়েল নাদালের সর্বাধিক মেজর জয়ের রেকর্ড ছুঁয়েছেন। এবার স্প্যানিশ তারকাকে ছাপিয়ে যাওয়ার সুযোগ জোকোভিচের সামনে। যুক্তরাষ্ট্র সিনেট গত বুধবার তাদের করোনা বিধি বাতিল করেছে। এখন আর দেশটিতে প্রবেশের ক্ষেত্রে করোনা টিকা নেওয়ার বাধ্যবাধকতা থাকছে না। তাই কিছুটা অপ্রত্যাশিত ভাবেই জোকোভিচ যুক্তরাষ্ট্র ওপেনে খেলার সুযোগ পেয়ে গেলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত