সিরিজ সমতায় নিউজিল্যান্ড

৯ উইকেটের জয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে নিউজিল্যান্ড

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

অকল্যান্ডের সুপার ওভার থ্রিলারের পর ডানেডিনে ব্যাটিং ধসের নজির রাখলো শ্রীলঙ্কা। তাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাদের ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

সুপার ওভারে প্রথম ম্যাচ জেতা শ্রীলঙ্কার এই ম্যাচেও শুরুটা খারাপ ছিল না। টস হেরে ব্যাট করতে নেমে ২৯ রানে পড়ে ২ উইকেট। তার পর ধাক্কা সামাল দিয়েছেন কুসল পেরেরা ও ধনাঞ্জয়া ডি সিলভা। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ২ উইকেটে ১১ ওভারেই স্কোর ৮৯ রান ছুঁয়েছে। দ্রুত সময়ে এই দুই সেট ব্যাটার সাজঘরে ফিরতেই ধস নামে লঙ্কান ইনিংসে। ২ উইকেটে ৯১ রান করা শ্রীলঙ্কা ১৪১ রানেই গুটিয়ে গেছে। ৫০ রানে পড়েছে ৮ উইকেট!

অথচ ওই দুই ব্যাটারের ঝড়ো ব্যাটিংয়ে একটা সময় ১৮০ রানের সম্ভাবনাও তৈরি হয়েছিল। ৪৬ বলে ৬২ রানের জুটি গড়েছিলেন পেরেরা-ডি সিলভা। পেরেরাকে (৩৫) ফিরিয়ে জুটি ভাঙেন মিলনে। ধনাঞ্জয়াকে ফিরিয়েছেন রাচিন রবীন্দ্র। তার পর বাকি ব্যাটাররা বাউন্ডারি মারার তাড়া দেখাতে গেলে ১৯ ওভারেই শেষ হয় লঙ্কানদের ইনিংস। লঙ্কান ব্যাটিং ধসিয়ে দিতে অবদান ছিল পেসার অ্যাডাম মিলনের। ২৬ রানে ৫ উইকেট নিয়েছেন, ম্যাচসেরাও তিনি। তার পর টিম সেইফার্টের ৪৩ বলে ৭৯ রানের অপরাজিত ইনিংসে ৩২ বল হাতে রেখেই ম্যাচ জিতেছে নিউজিল্যান্ড। ১ উইকেট হারানো নিউ জিল্যান্ড জয় নিশ্চিত করেছে ১৪.৪ ওভারে।