যেখানে তালিসকার আড়ালে রোনালদো

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

ইংল্যান্ড থেকে সৌদি আরবে পাড়ি দিয়ে শুরু থেকেই দারুণ ছন্দে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, আল নাসরের হয়ে গোল করে চলেছেন নিয়মিত, সবশেষ ম্যাচেও জালের দেখা পেয়েছেন দুবার। তবে দলের সেরা তারকা হলেও ক্লাবটিতে একটা জায়গায় এখনও দ্বিতীয় সেরা! মৌসুমে দলটির গোলদাতা তালিকার তার ওপরে আছেন আন্দেরসন তালিসকা। সৌদি প্রো লিগে গতকাল মঙ্গলবার রাতে আল-আদালাহকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেয় আল নাসর। জোড়া গোলের পর ৯ লিগ ম্যাচে রোনালদোর গোল হলো ১১টি। এদিন জোড়া গোল করেছেন তালিসকাও, তার মোট গোল ১৬টি। অবশ্য লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় তালিসকা এককভাবে শীর্ষে নন, তার সমান গোল আছে আল-হিলালে খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ও ওয়াটফোর্ডের সাবেক ফরোয়ার্ড ওডিওন ইঘালোর। গত জানুয়ারিতে ৩৮ বছর বয়সি রোনালদোকে দলে টানে আল নাসর। এই পর্তুগিজ তারকার সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি করেছে তারা এবং চুক্তির আর্থিক অঙ্ক ২০ কোটি ইউরোরও বেশি।

রোনালদো-তালিসকাদের হাত ধরে চলতি লিগে বেশ ভালো অবস্থানে আছে নাসর, ২২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আল-ইত্তিহাদ। দুই দলেরই লিগের বাকি এখনও আটটি করে ম্যাচ।

আল-আদালাহ ম্যাচে নিজেদের কাজটুকু ঠিকঠাক করতে পারায় তৃপ্ত তালিসকা। ব্যক্তিগত গোলের পাতায় শীর্ষে থাকা মূল লক্ষ্য নয় বলে জানিয়েছেন, ‘শীর্ষ পর্যায়ের সব খেলোয়াড়ই নিজ নিজ দায়িত্ব পালন করে থাকে। আল নাস্রেকে জেতানোই আমার মূল লক্ষ্য, শীর্ষ গোলদাতা হওয়া নয়।’