কিংসের হাসি কেড়ে নিলেন সাকিব

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

প্রথম পর্বে লিগ টেবিলের শীর্ষ দলের সঙ্গে তলানির দলের ম্যাচ। তবে মাঠের লড়াই একপেশে হলো না, ফল হলো তো আরও অবাক করার। এগিয়ে গিয়েও জাল অক্ষত রাখতে পারল না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। শেষ দিকে সমতা টেনে ফেভারিটদের রুখে দেন এএফসি উত্তরা। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে টানা দশ এবং সব মিলিয়ে ২০ ম্যাচ জেতার পর প্রথমবার পয়েন্ট হারাল হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা। পয়েন্ট তালিকার তলানির দল আজমপুর এফসি উত্তরার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে অস্কার ব্রুজোনের দল। কিংসের হয়ে একমাত্র গোলটি করেন রবসন রবিনহো। আজমপুরকে শেষ মুহূর্তে সমতায় ফেরান বদলি নামা সাকিব বেপারি। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পর কিংসকেও রুখে দিল আজমপুর। প্রথম লেগে কিংস অ্যারেনায় এই আজমপুরকে ৩-০ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস। ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্র’তে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে কিংস। ১১ ম্যাচে ৮ হার ও তিন ড্র’তে তিন পয়েন্ট আজমপুরের। কিংসের ড্রয়ে লাভবান হয়েছে আবাহনী। গতকাল তারা রাজশাহীতে ফর্টিস এফসিকে ২-০ গোলে হারিয়েছে। গোল করেছেন ড্যানিয়েল কলিন্দ্রেস ও পিটার নোরাহ। তাতে ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী। কিংসের সাথে তাদের পয়েন্টের ব্যবধান কমে হলো ৭। মুন্সিগঞ্জে রহমতগঞ্জের সঙ্গে গোল শূন্য ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১১ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে শেখ জামাল।

ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে ম্যাচজুড়েই ছিল কিংসের আধিপত্য। কিন্তু প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পায়নি। গোছাল আক্রমণে গেলেও প্রতিপক্ষে বক্সে গিয়ে ফিনিশিং হচ্ছিল না রবিনহো-দরিয়েলতনের। পর পর তিনটি সুযোগ পেয়েও জাল খুঁজে পাননি ইয়াসিন আরাফাত। আর পুরো ম্যাচে মাত্র একবার সুযোগ পেয়েই কাজে লাগিয়েছে আজমপুর। ম্যাচের নবম মিনিটে প্রথম সুযোগ পায় বসুন্ধরা কিংস কিন্তু সেটা কাজে লাগাতে ব্যর্থ হন ইয়াসিন আরাফাত। মিগেল ফিগেইরার কর্নার উড়ে আসে দূরের পোস্টে, গোল মুখে ফাঁকায় থাকা ইয়াসিন বলে পা ছুঁয়াতে পারেননি। পা লাগাতে পারলেই পেতে পারতেন গোল। ২৫ মিনিটে আরেকটি সুযোগ আসে কিংসের সামনে। ডান প্রান্ত থেকে রবসন রবিনহোর কাট ব্যাক ক্লিয়ার করতে শট নেন বাবু, কিন্তু তাঁর শট ঠিকঠাক না হওয়ায় নিজের জালের দিকেই যাচ্ছিল বল তবে শেষ পর্যন্ত সাইড পোস্টে লেগে চলে যায় বাইরে।

৩৬ মিনিটে রাজিবের দারুণ প্রচেষ্টায় গোল হজম থেকে রক্ষা পায় আজমপুর উত্তরা। রবিনহোর তুলে দেয়া বলে মিগেলের হেড ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে বাইরে ঠেলে দেন রাজিব। অবশেষে ৫৭ মিনিটে স্পট কিকে কিংসকে এগিয়ে নেন রবসন রোবিনহো। এর আগে বক্সের ভেতর দরিয়েলতন গোমেজকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি সাইমন সানী। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের লিগে এটি পঞ্চম গোল। ম্যাচে এগিয়ে গিয়ে জয় নিয়ে ফেরার স্বপ্ন দেখছিল কিংস কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা চতুর্থ মিনিটে আজমপুরকে ম্যাচে ফেরান সাকিব। তপু বর্মণের ভুল পাস পেয়ে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান তিনি। কিংসের সঙ্গে ড্র করার পর উদযাপনে মাতে আজমপুরের খেলোয়াড়রা।