দুই ব্রাজিলিয়ানে কিংসের ফেরা

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

ঘরের মাঠে প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস যেন অপ্রতিরোধ্য। গতকাল কিংস অ্যারেনায় ফর্টিস এফসিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজোনের দল। তাতে এক ম্যাচ পরেই জয়ে ফিরল চ্যাম্পিয়নরা। জোড়া গোল করে আলো ছড়িয়েছেন কিংসের দুই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রোবিনহো ও দরিয়েলতন গোমেজ। গত ম্যাচে মৌসুমে প্রথমবার পয়েন্ট হারিয়েছিল কিংস। আজমপুরের সঙ্গে করেছিল ১-১ গোলে ড্র। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টানা চতুর্থ লিগ শিরোপা জেতার পথে আরও এগিয়ে গেল কিংস। দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর সঙ্গে পয়েন্ট ব্যবধান ৭-এ বাড়িয়ে নিল তারা। ১২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ফর্টিস। কুমিল্লায় পুলিশ এফসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মোহামেডান। ১০ মিনিটে জোয়ান আরাঙ্গোর গোলে এগিয়ে যায় যায় পুলিশ। ৫৬ মিনিটে সাদা-কালোদের সমতায় ফেরান শাহরিয়ার ইমন। ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে পুলিশ, ১ পয়েন্ট কম নিয় পরের অবস্থানে মোহামেডান। আগের দিন ড্যানিয়েল কলিন্দ্রেসের হ্যাটট্রিকে আবাহনী ৪-০ গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মুক্তিযোদ্ধা ১-১ গোলে এবং শেখ রাসেল ক্রীড়া চক্র ও চট্টগ্রাম আবাহনী ২-২ গোলে ড্র করে।

বরাবরের মতো আক্রমণাত্মক ছকে শুরু থেকে ফর্টিসকে চাপে ফেলে দেয় বসুন্ধরা কিংস। একাধিক সুযোগ তৈরি করেন রবসন রোবিনহো-দরিয়েলতনরা, কিন্তু গোলরক্ষক মিতুল মারমার বাধা টপকাতে পারছিল না। খেলার ধারার বিপরীতে ২৫ মিনিটে দারুণ সুযোগ পায় ফর্টিস। ওমরের থ্রু পাস ধরে গায়রা জুফের নেয়া শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে ছুটছিল জালের দিকে। শেষ মুহূর্তে দারুণ ক্ষিপ্রতায় কর্নারের বিনিময়ে আটকান ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। এর খানিক পরই রবিনিয়োর ঝলক। ৩১ মিনিটে বক্সের ঠিক উপরে দোরিয়েলতনকে পেছনে থেকে দানিলো কুইপাপা ফাউল করেন। রবিনিয়ো নিখুঁত নিচু শটে জাল খুঁজে নেন, গোলরক্ষক মিতুল কিছু বুঝেই উঠতে পারেননি। প্রথমার্ধের যোগ করা সময়ে বক্সে মিতুলের চার্জে দোরিয়েলতন পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রবিনিয়োর স্পট কিক আটকাতে পারেননি মিতুল। চলতি লিগে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোল হলো সাতটি।

দ্বিতীয় অর্ধে দোরিয়েলতনের জোড়া গোলে কিংসের জয় নিশ্চিত হয়ে যায় অনেকটাই। ৫৯ মিনিটে বক্সের বাইরে থেকে দামাশেনোর ছোট ফ্রি কিক ফাঁকায় থাকা দোরিয়েলতনের পায়ে যায়। নিখুঁত নিচু শটে জাল খুঁজে নেন তিনি।

৭১ মিনিটে আবার জালে বল পাঠিয়ে স্কোরলাইন ৪-০ করেন দোরিয়েলতন। ১১ গোল নিয়ে লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন এককভাবে শীর্ষে তিনি। যোগ করা সময়ে ব্যবধান কমানো একমাত্র গোলটি করেন গায়রা জুফ। লিগে চতুর্থ হারের স্বাদ পাওয়া ফর্টিস ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে দশম মিনিটে গোল হজম করে বসে মোহামেডান। বক্সের বাইরে থেকে জন আরাঙ্গোর বাঁকানো ফ্রি কিকে এগিয়ে যায় পুলিশ এএফসি। ৫৬ মিনিটে সমতার স্বস্তি ফিরে মোহামেডান শিবিরে। এক ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন জাফর ইকবাল। দূরের পোস্ট লক্ষ্য করে শট নেন তিনি, পোস্টের কাছে থাকা শাহরিয়ার ইমন টোকায় সারেন বাকি কাজ।