মোহামেডান-গাজী গ্রুপ সুপার লিগে

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

আবাহনী, শেখ জামাল, লিজেন্ডস অব রুপগঞ্জ ও প্রাইম ব্যাংক-এই চার দল আগেই সুপার লিগই নিশ্চিত করেছিল শীর্ষ চারে থেকে। পয়েন্টে সমান (১১ খেলায় ২০) হলেও নেট রানরেটে শেখ জামালকে পিছনে ফেলে ১ নম্বর আবাহনী। গতবারের চ্যাম্পিয়ন শেখ জামাল দ্বিতীয় হয়ে সুপার লিগ শুরু করবে। ১১ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জ তৃতীয় ও প্রাইম ব্যাংক চতুর্থ। গতকাল সুপার লিগ খেলা নিশ্চিত করেছে মোহামেডান ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। ফতুল্লা ক্রিকেট স্টেডিয়ামে তলানির দল ঢাকা লেপার্ডসকে (২২৯/১০) ৫ উইকেটে হারিয়ে পঞ্চম হয়ে প্রথম পর্ব শেষ করেছে মোহামেডান। ১১ খেলায় তাদের পয়েন্ট ১৩। আর বিকেএসপিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে (১৭৭) ১৫৬ রানে হারিয়ে প্রথম পর্বে ষষ্ঠ হয়েছে গাজী গ্রুপ ।

টানা ৫ ম্যাচে মোহামেডানের জয়রথ সচল করা সাকিব আল হাসান মুম্বাইতে বিজ্ঞাপনের শুটিং শেষে ওমরাহ করতে গেছেন, তাই তলানিতে থাকা ঢাকা লেপার্ডসের বিপক্ষে ছিলেন না। তার জায়গায় খেলেন মোহাম্মদ আশরাফুল, দেশের ক্রিকেটের অন্যতম সেরা প্রতিভাবান ক্রিকেটার চলতি লিগে প্রথম খেলতে নেমে ব্যাট হাতে হতাশ করেননি, ৩৬ বলে খেলেছেন ২৭ রানের ইনিংস। আগের ম্যাচে শাইনপুকুরের বিপক্ষে সেঞ্চুরি করা উইকেটরক্ষক-মিডল অর্ডার মাহিদুল গতকাল ৩ নম্বরে নেমে ১২১ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৯৬ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন মাহিদুল।

৬ নম্বর দল হিসেবে সুপার লিগ নিশ্চিত করতে আজ শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে শেষ ম্যাচে জয় ছাড়া পথ ছিল না গাজী গ্রুপের। শেষ পর্যন্ত ওপেনার হাবিবুর রহমান সোহানের ঝড়ো সেঞ্চুরিতে (৬৬ বলে ১০১) শাইনপুকুরের (১৭৭/১০) বিপক্ষে ১৫৬ রানের বিরাট জয়ে ছয় নম্বর দল হিসেবে সুপার লিগে ঠিকই নাম লিখিয়েছে দলটি (৩৩৮/৮)।