চ্যাম্পিয়ন হয়েই প্রিমিয়ার লিগে ফিরল ব্রাদার্স

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

গোপীবাগের ক্লাব ব্রাদার্স ইউনিয়নের আগেই দুই মৌসুম পর প্রিমিয়ার লিগে ফেরা নিশ্চিত হয়েছিল, সেটি আবার চ্যাম্পিয়ন হয়েই। শুধু অপেক্ষা ছিল শিরোপা নিয়ে উৎসবের, সেটাই হয়ে গতকাল। পেশাদার লিগের দ্বিতীয় স্তর তথা চ্যাম্পিয়নশিপ লিগে নিজেদের শেষ ম্যাচ জিতে শিরোপা নিয়ে উৎসব করেছে ঐতিহ্যবাহী দলটি। কমলাপুর স্টেডিয়ামে গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারানোর পর ট্রফি প্রদান করা হয় ১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে আগেই চ্যাম্পিয়ন হওয়া ব্রাদার্সকে। জোড়া গোল করেছেন ইমরান, অন্যটি সোহাগের। আগের দিন বাফুফে এলিট একাডেমি রানার্স আপ ট্রফি নিয়ে উদযাপন করেছে। তবে রানার্স আপ হলেও প্রিমিয়ারে খেলা হবে না এলিট একাডেমির। তরুণ ফুটবলারদের বেড়ে ওঠার পথটা মসৃণ করে দিতে কমলাপুর স্টেডিয়ামে এলিট একাডেমি চালাচ্ছে বাফুফে। দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থাটির নিয়োগকৃত কোচদের ছায়ায় এ মাঠে উঠতিরা অনুশীলন করে, তাদের থাকাণ্ডখাওয়া সব কিছু এখানেই। এ নিয়ে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নশিপ লিগ খেলল এলিট একাডেমি। গতবার চতুর্থ হয়েছিল তারা, এবার রানার্সআপ।

নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়নশিপ লিগের সেরা দুই দল প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করে। কিন্তু এলিট একাডেমি লিগে খেলবে না, তরুণ ফুটবলারদের গড়ে তোলার কাজটি চালিয়ে যেতে চ্যাম্পিয়নশিপ লিগে তারা থেকে যাবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন কোচ রাশেদ আহমেদ পাপ্পু। তবে তিনি মনে করেন, চ্যাম্পিয়নশিপ লিগের অভিজ্ঞতা তরুণদের আগামীতে লিগের দলগুলোতে খেলার সময় কাজে লাগবে।

বাফুফে এলিট একাডেমি লিগে না খেলায় সুযোগ মিলতে পারে ১৯ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবের।