ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শ্রীলঙ্কায় দ্বিতীয় দিনও আইরিশ দাপট

শ্রীলঙ্কায় দ্বিতীয় দিনও আইরিশ দাপট

কে বলবে, এই আয়ারল্যান্ড গলে প্রথম টেস্টে নাকানিচুবানি খেয়েছিল! সাদা পোশাকে মাত্র পাঁচ ম্যাচ খেলা দলটি প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় দিনের মতো আধিপত্য বিস্তার করে চমক দেখাল। পল স্টার্লিং ও কার্টিস ক্যাম্ফারের প্রথম টেস্ট সেঞ্চুরিতে গতকাল মঙ্গলবার চা বিরতির ঠিক আগে রেকর্ড ৪৯২ রান করে অলআউট হয় আয়ারল্যান্ড। তবে এরপর শ্রীলঙ্কাকে আটকে দেয়ার লক্ষ্যে মাঠে নেমে বল হাতে সুবিধা করতে পারেনি তারা। কোনো উইকেট না হারিয়ে ৮১ রানে দিন শেষ করেছে স্বাগতিক শ্রীলঙ্কা, এখনো ৪১১ রানে পিছিয়ে। দিমুথ করুণারত্নে ৩৯ ও নিশান মাদুশকা ৪১ রানে অপরাজিত আছেন। বৃষ্টির কারণে একটু আগেভাগে শেষ হয়েছে খেলা। তাই আজ তৃতীয় দিনের খেলা শুরু হবে ১৫ মিনিট আগে।

৪ উইকেটে ৩১৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে আয়ারল্যান্ড, ৭৮ রানে লরকান টাকার ও ২৭ রানে ক্যাম্ফার ছিলেন অপরাজিত। দিনের চর্ত্র্থু বলে বিদায় নেন টাকার (৮০)। আগের দিন ৭৪ রানে রিটায়ার্ড হার্ট হওয়া স্টার্লিং নামেন মাঠে। ক্র্যাম্পের অস্বস্তি কাটিয়ে সেঞ্চুরি পেয়ে যান ১৭৪ বল খেলে। ৯ চার মারা স্টার্লিং ডিপ পয়েন্ট দিয়ে আসিথা ফার্নান্দোকে চতুর্থ ছক্কা মেরে প্রথমবার টেস্টে তিন অঙ্কের ঘরে পৌঁছান, তাতে তিন ফরম্যাটের সবগুলোতে সেঞ্চুরির কীর্তি গড়েন। অবশ্য আর ৭ বল ক্রিজে থেকে বিদায় নেন স্টার্লিং। ১০৩ রান করে থামেন আসিথার বলেই।

পরে অ্যান্ডি ম্যাকব্রাইনের (৩৫) সঙ্গে ৮৯ রানে জুটি গড়ার পথে প্রথম সেঞ্চুরির দেখা পান ক্যাম্ফার। মাত্র ২ রানের ব্যবধানে ফিরে যান দুজন। ১১১ রান করা ক্যাম্ফারকে ফিরিয়ে প্রভাত জয়াসুরিয়া তৃতীয় উইকেট তুলে নেন। শেষ দুই ব্যাটসম্যানকেও প্যাভিলিয়নের পথ দেখিয়ে সাত ম্যাচে ষষ্ঠবার ইনিংসে ৫ উইকেট শিকার করেন এই স্পিনার।

ততক্ষণে নিজেদের ইতিহাসে টেস্ট রেকর্ড গড়ে আয়ারল্যান্ড। ২০১৮ সালে পাকিস্তানের বিপক্ষে ৩৩৯ রানের স্কোরকে পেছনে ফেলে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত