ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইউরোপের ক্লাবও অপেক্ষায় মেসির

বার্সেলোনায় স্কুলে ভর্তি মেসির বাচ্চারা
ইউরোপের ক্লাবও অপেক্ষায় মেসির

আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে লিওনেল মেসির; তিনি প্যারিস ছাড়তে চান বলে খবর। ফ্রি এজেন্ট হিসেবে ন্যু ক্যাম্পে তার ফেরার ব্যাপারে কানকথা শোনা যাচ্ছে, ক্লাবের দায়িত্বশীল একাধিক ব্যক্তি বলেছেন- লিও’র জন্য ক্যাম্প ন্যুর দরজা খোলা। অবশ্য বার্সা ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে লংঘন না করে কীভাবে তাদের রেকর্ডধারী খেলোয়াড়কে ফেরানো যায়, সে পথ খুঁজে বেড়াচ্ছে। ধারণা করা হচ্ছে, এই মৌসুমের একেবারে শেষ দিকে চূড়ান্ত কিছু হতে যাচ্ছে।

সে পালে বাতাস লাগাতে যেন ক’দিন আগে স্ত্রী-সন্তানদের সঙ্গে করে ১৫টি স্যুটকেস নিয়ে বার্সেলোনায় পা রাখেন মেসি। বার্সেলোনার অভ্যন্তরীণ খবর জানিয়ে খ্যাতি পাওয়া সাংবাদিক আদ্রিয়ান সাঞ্চেজ নিজের ইউটিউব চ্যানেল ‘মাস কুউই পেলাতস’- এ দাবি করেছেন, বার্সেলোনায় সন্তানদের পুরোনো স্কুলে আবারো ভর্তির সিদ্ধান্ত নিয়েছেন মেসি পরিবার। তাদের গুরুত্বপূর্ণ কথোকথনে ছিলাম, সেখান থেকে পাওয়া তথ্য কয়েকটা সূত্র চেক করে জানাচ্ছি, মেসির পরিবার বাচ্চাদের স্কুলে ভর্তির জন্য আগাম আবেদন করে রেখেছে। সবশেষ কাতালুনিয়া ক্লাবের সাবেক সতীর্থদের সঙ্গে মেসির ছবি প্রকাশের পর নতুন মাত্রা যোগ হলো। বার্সার বর্তমান খেলোয়াড় জর্দি আলবা, সার্জিও বুসকেটসের সঙ্গে ডিনার করে তাদের পরিবারের সঙ্গে ছবি তোলেন। টিওয়াইসি স্পোর্টস সে ছবি প্রকাশের পর আগামী মৌসুমে মেসির ন্যু ক্যাম্পে ফেরার গুঞ্জনের পালে জোর হাওয়া লেগেছে। রেস্তোরাঁ থেকে বেরিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক কোনও প্রশ্নের উত্তর দেননি, কিছু ভক্তের সঙ্গে ছবি তোলেন। গত ফেব্রুয়ারিতেও বার্সায় যান মেসি, সাবেক সতীর্থদের সঙ্গে দেখাও করেন। তখন এত আলোচনা হয়নি, যতটা এবার হচ্ছে।

মেসি পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না করেন এবং আর্থিক সংকটের কারণে যদি বার্সেলোনা তার সঙ্গে পুনঃরায় চুক্তি করতে না পারে তাহলে, কোথায় খেলবেন তিনি। সৌদি আরবের প্রো লিগ, যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে তার প্রস্তাব আছে। কিন্তু গণমাধ্যমের মতে, আর্জেন্টিনার হয়ে ২০২৪ সালের কোপা আমেরিকা খেলতে চাওয়া মেসি ইউরোপে থাকতে চান। সেক্ষেত্রে বার্সা ছাড়া ইউরোপের কোন ক্লাবে যাওয়ার সম্ভাবনা আছে মেসির? সংবাদ মাধ্যম গোল তেমনই একটি তালিকা করেছে।

ম্যানচেস্টার সিটি : পিএসজি যোগ দেওয়ার আগের মৌসুমে মেসির ম্যানচেস্টার সিটিতে যাওয়ার গুঞ্জন ছিল। পেপ গার্দিওয়ালা তাকে দলে নিতে মুখিয়ে ছিলেন। গুরু যেহেতু আছেন শিষ্য মেসির আবারো ইতিহাদে যাওয়ার সুযোগ তৈরি হতে পারে। আর্থিক দিক বিবেচনা করলে ম্যানসিটির সেই সক্ষমতা আছে। আর্লিং হ্যালন্ড থাকায় ম্যানসিটির কৌশল কেমন হবে, সেটা একটা প্রশ্ন।

চেলসি : মেসির চেলসি যাওয়ার গুঞ্জনও শোনা গিয়েছিল, নতুন মালিকানায় গেছে লন্ডনের ক্লাবটি। ভালো ফল পাচ্ছে না। বাজারে সমানে অর্থ উড়াচ্ছে কিন্তু সফলতা নেই। ঘুরে দাঁড়াতে মেসিকে টার্গেট করতে পারে তারা। যদিও চেলসি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ায় মেসি ব্লুজ শিবিরে যাবেন কিনা প্রশ্ন থাকছে।

নিউক্যাসল ইউনাইটেড : প্রিমিয়ার লিগে সেরা চারে থাকা ও চ্যাম্পিয়ন্স লিগে নিউক্যাসল ইউনাইটেডের জায়গা মোটামুটি নিশ্চিত। আগামী গ্রীষ্মে নিউক্যাসল নিশ্চিতভাবেই বড় তারকার দিকে ঝুঁকবে। মেসি কিংবা নেইমার হতে পারেন সেই তারকা। সৌদি মালিকানায় যাওয়া ক্লাবটিরই কেবল তাদের কেনার ও বেতন মেটানোর আর্থিক সক্ষমতা আছে।

ম্যানচেস্টার ইউনাইটেড : মেসির ম্যানচেস্টার ইউনাইটেড যাওয়ার কোনো গুঞ্জন নেই। রোনালদো বিল্ড আপে ভূমিকা রাখেন না বলে কোচ এরিক টেন হ্যাগ তাকে বিদায় করেছেন। মেসির তাই কোচের লিস্টে থাকার সম্ভাবনা কম। তবে গ্লাজার ফ্যামিলি থেকে কাতারি মালিকানায় গেলে মেসির ম্যানইউ’র দরজাও খুলে যেতে পারে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত