ডিপিএলে এবার শিরোপার লড়াই

প্রকাশ : ০১ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

ঈদের ছুটি শেষে আবারও শুরু হচ্ছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিডিসিএল) খেলা। প্রথম রাউন্ড শেষে সেরা ৬টি দল নিয়ে আজ শুরু হবে সুপার লিগ। শীর্ষ ছয়টি দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব, আবাহনী লিমিটেড, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও গাজী গ্রুপ ক্রিকেটার্স চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াই করবে। প্রতিদিন তিনটি করে ম্যাচ, বৈরি আবহাওয়ার কারণে খেলা অনুষ্ঠিত না হলে আছে রিজার্ভ ডে। আর প্রতিটি ম্যাচের পর থাকছে একদিন করে রেস্ট ডে। একই দিন থেকে মাঠে গড়াবে রেলিগেশন লিগও।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১১ ম্যাচে ১০টিতেই জিতেছে। আবাহনীর সঙ্গে পয়েন্ট সমান হলেও মুখোমুখি দেখায় এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করছে তারা। গতবারের চ্যাম্পিয়ন এবারও ট্রফি ধরে রাখতে চায়। তবে দলটির কোচ সোহেল ইসলাম বলছেন, তাদের ভাবনা ম্যাচ বাই ম্যাচ। এ ছাড়া দলের কয়েকজন ক্রিকেটারকে জাতীয় দলের খেলার জন্য পাওয়া যাবে না। এটা নিয়ে ভাবছে টিম ম্যানেজমেন্ট কিভাবে তাদের শূন্যস্থান পূরণ হবে। সোহেল বলেন, ‘আমরা প্রথম রাউন্ড ভালো অবস্থায় শেষ করেছি। শেষবার আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম, আমরা এখনো এটা নিয়ে চিন্তা করছি না। ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যাব, ভালো খেলার চেষ্টা করব, শেষটা এমনিতে ভালো হবে। আর ৫টা ম্যাচ মাত্র, একটু এদিক সেদিক হলে শেষ। আমরা তাই এত চিন্তা না করে আমাদের লক্ষ্য এখন প্রথম ম্যাচ জেতা।’

প্রথম রাউন্ডে একমাত্র শেখ জামালের বিপক্ষে ছাড়া সবক’টি ম্যাচেই জিতেছে আবাহনী। মুখোমুখি দেখায় হেরে যাওয়াতে সমান পয়েন্ট ও রান রেটে এগিয়ে থেকেও তাদের অবস্থান দ্বিতীয় স্থানে। দলটির দুই ওপেনার নাঈম শেখ টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। এ ছাড়া এনামুল হক বিজয়ের ব্যাটেও ছুটছে রানের ফোয়ারা। তিনি আছেন দ্বিতীয় স্থানে। বল হাতে তানভীর ইসলামণ্ডসাইফউদ্দিনরা আছেন দারুণ ফর্মে। সব মিলিয়ে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই সুপার লিগে নামবে ঐতিহ্যবাহী ক্লাবটি।

মাশরাফি মুর্তজার নেতৃত্বে প্রথম রাউন্ডে ১১ ম্যাচে ৮ জয়ে তৃতীয় স্থানে আছে রূপগঞ্জ। আবাহনীর শেখ জামালের সঙ্গে চ্যাম্পিয়ন হওয়ার রেসে মাশরাফির দলও ছেড়ে কথা বলবে না। দলটির ব্যাটিং কোচ তুষার ইমরান জানান তারা ম্যাচ বাই ম্যাচ এগোতে চান, তাতেই ধরা দেবে সাফল্য, ‘পরিকল্পনা আমরা দলীয়ভাবে করব। এভাবে বলা যায় না। আমাদের লক্ষ্য ঠিক করব ম্যাচ বাই ম্যাচ। আপাতত আমাদের লক্ষ্য প্রথম ম্যাচটা জেতা।