ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিরোপার দৌড়ে এগিয়ে আবাহনী

শিরোপার দৌড়ে এগিয়ে আবাহনী

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচে আবাহনীর দেয়া ২৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৪৩ রানেই শেষ হয়েছে প্রাইম ব্যাংকের ইনিংস। এই জয়ের ফলে এবারের ডিপিএলে শিরোপা জয়ের কাছাকাছি এগিয়ে গেল আবাহনী। ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান আবাহনীর, এছাড়া ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে শেখ জামাল।

আফিফ হোসেনের সেঞ্চুরি এবং মোসাদ্দেকের অর্ধশতকে তারা স্কোরবোর্ডে বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল। এরপর নির্ধারিত ওভার পর্যন্ত ব্যাট করে আবাহনীর ৫ উইকেটে ২৮৫ রান তোলে। তাড়া করতে নেমে শুরুতেই শাহাদাত হোসেন দিপুকে (৫) হারায় প্রাইম ব্যাংক। জাকির হাসানের সঙ্গে তিনে নামা প্রান্তিক নওরোজ নাবিল ৬৮ রানের জুটি গড়েন। দারুণ খেলতে থাকা জাকির ব্যক্তিগত ৫১ রানের মাথায় ফিরে যান। এরপর ফিফটির দেখা পান নাবিলও (৫৭)। এরপর সব আলোই কেড়েছেন পাকিস্তানি ক্রিকেটার খুশদিল শাহ (৬/৪৯), ফেরানে মোহাম্মদ মিঠুন (১৬), নাসির হোসেন (০) ও আল আমিন জুনিয়রকে (৮)। দলীয় ১৫৩ রান তুলতে ৬ উইকেট হারিয়ে বসে প্রাইম ব্যাংক। শেষদিকে অলক কাপালির অপরাজিত ৪০, শেখ মেহেদীর ২৬ ও কাশিফ বাটের ২৬ রানে ভর করে দলটি পরাজয়ের ব্যবধান কমায়।

সুপার লিগের প্রথম খেলায় গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে শোচনীয় হারের পর ঘুরে দাঁড়াল শেখ জামাল। বিকেএসপি তিন নম্বর মাঠে মোহামেডানকে বৃষ্টি আইন ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৮৫ রানে হারিয়ে আবার জয়ের ধারায় নুরুল হাসান সোহানের দল। শেখ জামাল ইনিংসের একদম শেষ দিকে বৃষ্টি চলে আসায় ম্যাচের দৈর্ঘ্য ৫০ থেকে কমে ৪৭ ওভার হয়। ওই ৪৭ ওভারে শেখ জামালের স্কোর ৪ উইকেটে ২৫৯। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে মোহামেডানকে টার্গেট বেঁধে দেয়া হয় ২৭৭। আগের খেলাগুলোয় যে দুজন বেশি রান করেছেন, সেই অধিনায়ক ইমরুল কায়েস (৩৩) ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অংকন (১৬) বড় ইনিংস খেলতে না পারায় মোহামেডান মুখ থুবড়ে পড়ে। ১৯১ রানে ইনিংস গুটিয়ে যায়। সর্বাধিক ৪০ রান আসে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে।

সুপার লিগের প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছে মাশরাফি বিন মুর্তজার দল লিজেন্ডস অব রূপগঞ্জ। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে তানভীর হায়দারের ঘূর্ণিজাদুর পর ভারতীয় অলরাউন্ডার চিরাগ জানির দারুণ ব্যাটিংয়ে রূপগঞ্জ জয় নিয়ে মাঠ ছাড়ে। এই ম্যাচে ফিফটি হয় মোট চারটি। মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে গাজী গ্রুপ ৯ উইকেটে ২৬৫ রান করে। রান তাড়া করতে নেমে ১৭ বল হাতে রেখে ৪ উইকেটে জয় নিশ্চিত করে রূপগঞ্জ। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৮১ রান করে অপরাজিত ছিলেন চিরাগ জানি।

সমান দুই ম্যাচ খেলে সুপার লিগে রূপগঞ্জ-গাজী একটি করে জিতেছে। রানরেটে এগিয়ে (১.৭৮৩) এগিয়ে থেকে গাজী দ্বিতীয় অবস্থানে আছে। আর রূপগঞ্জের (-১.৫৬৬) অবস্থান পঞ্চম স্থানে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত