এবার ওশাদির ঘূর্ণি দেখলেন নিগাররা

প্রকাশ : ০৫ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

কলম্বোয় শ্রীলঙ্কা ও বাংলাদেশ নারী দলের মধ্যকার প্রথম দুই ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল বৃষ্টিতে। তবে তৃতীয় ম্যাচে লাল-সবুজ মেয়েরা পড়েছিল ওশাদি রানাসিংহের (৫/৩৪) ঘূর্ণির মুখে, তাতে বাংলাদেশ হেরেছে ৫৮ রানে। তাতে ১-০ ব্যবধানে সিরিজে স্বাগতিকরা এগিয়ে।

চামারি আতাপাত্তুর (৬৪) ফিফটি ও হার্শিথা সামারাবিক্রমার (৪৫*) কার্যকর ইনিংসে বড় সংগ্রহ গড়ল শ্রীলঙ্কা নারী দল। পরে বল হাতে আলো ছড়ালেন ওশাদি রানাসিংহে। তার অফ স্পিনে এলোমেলো হয়ে গেল বাংলাদেশ নারী দলের ব্যাটিং। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে লড়াইও করতে পারল না তারা।

প্রাথমিক সূচি অনুযায়ী, এদিন হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। কিন্তু প্রথম দুই ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় দুই দলের সমঝোতায় সূচিতে পরিবর্তন আনা হয়। এখন শেষ ম্যাচটি হবে আগামী রোববার। টি-টোয়েন্টি সিরিজের সূচিতে কোনো পরিবর্তন আসেনি।

বৃষ্টি বাগড়া দেয় গতকালও। এতে ৩০ ওভারে নেমে আসা ম্যাচে ৫ উইকেটে ১৮৬ রান করে টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা। বাংলাদেশ গুটিয়ে যায় ১২৮ রানে। প্রতিপক্ষকে অল্পতে গুটিয়ে দিতে ৩৪ রানে ৫ উইকেট নেন ওশাদি। ব্যাটসম্যানদের মধ্যে বিশের ঘর পার করতে পারেন কেবল দুইজন। অধিনায়ক নিগার সুলতানা করেন ২ ছক্কা ও ১ চারে সর্বোচ্চ ৩৭। ফারজানা হকের ব্যাট থেকে ২ চারে আসে ২৪ রান।