আবাহনী-জামাল শিরোপা লড়াইয়ে

প্রকাশ : ০৮ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাথে সমানে সমান লড়াই করছে আবাহনী। পুরো লিগে একটি মাত্র ম্যাচ হেরেছে আবাহনী, তাতে তাদের পয়েন্ট ২৬। অন্যদিকে দুই ম্যাচে হেরে শেখ জামালের পয়েন্ট ২৪। সুপার লিগের বাকি দুই রাউন্ডে দেখার অপেক্ষা আবাহনী শিরোপা পুনরুদ্ধার করে, নাকি টানা দ্বিতীয় শিরোপা ঘরে তোলে শেখ জামাল। সর্বশেষ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ১৩ রানে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলেছে শেখ জামাল। গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেখ জামালের দেয়া ২৭৭ রানের জবাবে খেলতে নেমে প্রাইম ব্যাংক ২৬৩ রানে অলআউট হয়েছে। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মাহমুদউল্লাহকে (৭১ রান ও ১/৩১) পাওয়া গেল অলরাউন্ডার ভূমিকায়। তার দ্যুতি ছড়ানো পারফরম্যান্সে সুপার লিগে প্রথম জয় পেল মোহামেডান। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ২০ রানে হারায় মতিঝিল পাড়ার দলটি। ফতুল্লায় আগে ব্যাট করে মোহামেডান ৯ উইকেটে ২৪০ রান করে। জবাবে গাজী গ্রুপ ক্রিকেটার্স সব উইকেট হারিয়ে ২২০ রানে থেমে যায়।

লিজেন্ডস অব রূপগঞ্জকে ৪ উইকেটে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেল আবাহনী। কিন্তু জিততে ঘাম ঝরাতে হয়েছে তাদের। রিপন মণ্ডলের (৪/৪৫) বোলিংয়ে রূপগঞ্জের স্কোরকে বড় হতে দেয়নি আবাহনী। ২৩০ রানে আটকে যায় মাশরাফিদের ইনিংস। সহজ এই লক্ষ্য তাড়া করতে নেমে ১০ ওভার হাতে রেখে জিতলেও ৬ উইকেট হারায় আবাহনী।

ম্যাচে রোমাঞ্চও তৈরি হয়েছিল। রূপগঞ্জ আরেকটি উইকেট পেলে আবাহনীর টেলএন্ডারদের কঠিন পরীক্ষা দিতে হতো। কিন্তু লক্ষ্য নাগালে থাকায় হাত থেকে ম্যাচ ফঁসকে যায়নি। সুপার লিগে আবাহনীর এটি টানা তৃতীয় জয়। ২৬ পয়েন্ট নিয়ে তারা আছে শীর্ষে। রূপগঞ্জের তিন ম্যাচে দ্বিতীয় হার। শিরোপা থেকে তারা অনেকটাই ছিটকে গেছে।