ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সৌদিতে খেলার চুক্তি ‘হয়ে গেছে’ মেসির

সৌদিতে খেলার চুক্তি ‘হয়ে গেছে’ মেসির

লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন চলছে অনেক দিন ধরে। অবশেষে গুঞ্জনই সত্যি হতে যাচ্ছে। সূত্রের বরাত দিয়ে ফরাসি গণমাধ্যমের খবর, আগামী মৌসুমে ‘বিশাল অঙ্কের চুক্তি’তে সৌদি আরবের একটি ক্লাবে খেলবেন আর্জেন্টাইন মহাতারকা। সেই চুক্তি নাকি এরই মধ্যে সম্পন্নও হয়ে গেছে। নাম প্রকাশ না করার শর্তে সেই সূত্র মঙ্গলবার গণমাধ্যমে বলেছে, ‘মেসির চুক্তি হয়ে গেছে। আগামী মৌসুমে তিনি সৌদি আরবে খেলবেন।’ মেসি কোন ক্লাবে খেলবেন, তা প্রকাশ করেনি ওই সূত্র। ‘এটা বিশেষ এক চুক্তি। বিশাল অঙ্কের। আমরা কিছু বিষয় চূড়ান্ত করেছি।’ তবে ডেইলি মেইল, ফ্রেঞ্চ নিউজ এজেন্সি ও এএফপি’র প্রতিবেদন অনুযায়ী রেকর্ড ৫২২ মিলিয়ন পাউন্ড তথা প্রায় ৬৬০ মিলিয়ন ডলারে দুই বছরের জন্য আল হিলালের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মেসি। দুই বছরের চুক্তি হলেও অপশন থাকছে আরও এক বছর বাড়ানোর।

বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমটি মেসির বর্তমান ক্লাব পিএসজির মন্তব্য জানতে চাইলে ফরাসি ক্লাবটি থেকে মনে করিয়ে দেয়া হয় যে, আগামী ৩০ জুন পর্যন্ত তাদের সঙ্গে মেসির চুক্তি আছে। পিএসজির অন্য একটি সূত্র গণমাধ্যমকে বলেছে, ‘ক্লাব যদি তার চুক্তি নবায়ন করতে চাইত, তাহলে আগেই সেটা হয়ে যেত।’ জানা গেছে, সৌদি আরবে মেসির সবশেষ সফরে তিনি চুক্তি সম্পন্ন করে এসেছেন। যদিও বর্তমানে তিনি পিএসজির সঙ্গে অনুশীলন করছেন। তার দুই সপ্তাহের নিষেধাজ্ঞাও কমিয়েছে পিএসজি। কিন্তু মৌসুম শেষে তিনি আর থাকছেন না ফ্রান্সে। আগামী জুনে পিএসজির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে।

মেসি চেয়েছিলেন ২০২৪ কোপা আমেরিকা পর্যন্ত ইউরোপের বড় কোনো লিগে খেলতে। কিন্তু আর্থিক দিক দিয়ে পছন্দসই কোনো প্রস্তাব পাচ্ছিলেন না ইউরোপের কোনো ক্লাব থেকে। এ সময় আল হিলাল থেকে রেকর্ড পরিমাণ অর্থের প্রস্তাবে সাড়া দেন তিনি।

এর আগে গুঞ্জন শোনা গিয়েছিল মেসির স্ত্রী ও সন্তানরা ইউরোপে থাকতে পছন্দ করেন, সৌদি আরবে যেতে আগ্রহী নন। সে কারণে আল হিলালের সঙ্গে চুক্তি সম্পন্ন করতে বিলম্ব হচ্ছিল। কিন্তু সৌদি আরবে মেসির পরিবার নিয়ে করা সবশেষ সফরে ইতিবাচক হন তার স্ত্রী ও সন্তানরা। এরপরই তিনি আল হিলালের সঙ্গে চুক্তি সম্পন্ন করেন।

২০২১ সালে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেয়া মেসির অনেক দফায় চুক্তি নবায়নের খবর আলোচনা এলেও তা আর বাস্তবায়িত হয়নি। ফ্রান্সের গণমাধ্যমের খবর, প্যারিসে আর থাকার ইচ্ছা নেই রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ীর এবং এরই মধ্যে ক্লাব কর্তৃপক্ষকে তা জানিয়েও দিয়েছেন তিনি।

ক’দিন আগে দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়, মেসির সৌদি আরবে খেলার ব্যাপারে দেশটির সরকারের সঙ্গে আলোচনা করছেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি এবং সাবেক ম্যানচেস্টার সিটি প্রধান নির্বাহী গ্যারি কুক। বর্তমানে সৌদি প্রো লিগে ওই একই দায়িত্বে আছেন কুক।

মেসির সৌদি আরবে যাওয়ার মধ্য দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তার দ্বৈরথ আবার শুরু হবে। ইউরোপিয়ান ফুটবলের পাঠ চুকিয়ে গত জানুয়ারিতে আড়াই বছরের চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল নাস্রে যোগ দেন পর্তুগিজ মহাতারকা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত