নিষেধাজ্ঞা মুক্ত মেসি খেলবেন আজ

প্রকাশ : ১৩ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

ক্লাবের অনুমতি ছাড়া সৌদি আরবে যাওয়ায় লিওনেল মেসিকে ২ সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছিল পিএসজি। এই সময়ে পিএসজির দুটি ম্যাচ মিস করার কথা ছিল তার। ২১ মে অঁজার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরার কথা ছিল মেসির। তবে ক্লাবের কাছে ক্ষমা চাওয়ায় নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলেছে আর্জেন্টাইন অধিনায়কের। আজ লিগ আর ম্যাচে আজাকসিওর বিপক্ষেই মাঠে নামবেন মেসি। নিশ্চিত করেছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। মূলত মেসি যে আজাকসিওর বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরবেন, সেই সম্ভাবনা আগেই ছিল। সৌদি আরব সফর নিয়ে ভিডিও বার্তায় লিওনেল মেসি ক্ষমা চাওয়ার পর কি তার প্রতি একটু নমনীয় হয়েছিল পিএসজি!

গত সোমবার পিএসজির হয়ে অনুশীলনে যোগ দেন মেসি। গতকাল সংবাদ সম্মেলনে আজকের ম্যাচে মেসির খেলা নিশ্চিত করে গালতিয়ের বলেছেন, ‘মেসির সঙ্গে কথা হয়েছে। সে অনুপ্রাণিত, দৃঢ়প্রতিজ্ঞ, পিএসজির হয়ে শিরোপা জিততে চায়। আগামীকালের (আজ) ম্যাচে সে শুরু থেকেই থাকছে।’

গত ৩০ এপ্রিল লঁরিয়ার বিপক্ষে ম্যাচের পরপরই পরিবারসহ সৌদি আরবে চলে যান মেসি। অনুমতি ছাড়া মেসির সেই সৌদি আরব সফর নিয়ে ফুটবল-বিশ্বে ঝড় বয়ে যায়। সৌদি আরবের পর্যটন দূত হিসেবে সফরটি ছিল মেসির পূর্বনির্ধারিত। স্বাভাবিকভাবে ম্যাচের পরদিন বিশ্রামে থাকে ফুটবলাররা। তবে লঁরিয়ার বিপক্ষে ম্যাচ পিএসজি হেরে যাওয়ার পর কোচ ক্রিস্তফ গালতিয়ের পরদিনই অনুশীলন রেখেছিলেন। কিন্তু সৌদি আরব চলে যাওয়াতে মেসি অনুশীলনে যোগ দিতে পারেননি। শৃঙ্খলা ভঙ্গের দায়ে দুই সপ্তাহের নিষেধাজ্ঞায় পড়লেন, যা ক্লাব কিংবা মেসির ক্যারিয়ারেই বিরল এক মুহূর্ত। মেসির নিষেধাজ্ঞার খবরে যখন সরগরম চারপাশ, তখনই ফরাসি মিডিয়া জানায়, চলতি মৌসুম শেষে মেসিকে আর রাখছে না পিএসজি। এরপরই আবার খবর বেরোয়, এক মাস আগেই নাকি ক্লাব ছাড়ার বন্দোবস্ত করে ফেলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সর্বশেষ মেসিকে নিয়ে বড় বোমা ফাটায় বার্তা সংস্থা এএফপি। সূত্রের বরাতে জানায়, আগামী মৌসুমে বিশাল অঙ্কের চুক্তিতে সৌদি আরবের ক্লাব ফুটবলে খেলবেন আর্জেন্টাইন মহাতারকা। এরই মধ্যে চুক্তিও নাকি সেরে ফেলেছেন তিনি। তবে এমন খবর সঙ্গে সঙ্গেই উড়িয়ে দেন মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসি। বিবৃতিতে স্পষ্টতই বললেন, আগামী মৌসুমের ব্যাপারে এখনো কোনো ক্লাবের সঙ্গে আমাদের কিছুই হয়নি। পিএসজিতে চলতি মৌসুম শেষেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে পিএসজি কোচ গালতিয়ের জানিয়েছিলেন, অন্তত চুক্তি শেষের আগ পর্যন্ত যতদিন আছে মেসিকে খেলাতে চান তিনি। এমনকী সে খেলতে না চাইলে অনুরোধও করতে রাজি আছেন তিনি।