ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কেন্ট কাউন্টিতে কুমিল্লার আরাফাত

কেন্ট কাউন্টিতে কুমিল্লার আরাফাত

ইংল্যান্ডের কাউন্টি দল কেন্টের হয়ে পেশাদার চুক্তি করেছেন বাংলাদেশি বংশো™ূ¢ত আরাফাত ভূঁইয়া। ২০২৩ সিজনে বাকি অংশের জন্য ২৬ বছর বয়সি এই ডানহাতি পেসারকে দলে নেওয়ার ঘোষণা দিয়েছে দলটি। গতকাল ওভালে শুরু হওয়া ইংল্যান্ডের প্রথম শ্রেণির ম্যাচ কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের বিপক্ষে দলে ছিলেন আরাফাত; অভিষেকও হয়ে গেছে।

এসেক্সের হয়ে খেলা রবিন দাসের পর দ্বিতীয় বাংলাদেশি বংশো™ূ¢ত ক্রিকেটার হিসেবে কাউন্টির কোনো দলের সঙ্গে চুক্তি করলেন আরাফাত। রবিনের জন্মই যুক্তরাজ্যে, আর আরাফাতের জন্ম ঢাকায়। তবে এখন যুক্তরাজ্যের নাগরিকত্ব আছে তার। আরাফাতের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে।

কেন্টের দ্বিতীয় একাদশের হয়ে ১৭টি উইকেট নিয়েছেন আরাফাত। গত সপ্তাহে দ্বিতীয় একাদশের চ্যাম্পিয়নশিপ ম্যাচে ৮১ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। কেন্টের দ্বিতীয় একাদশের পাশাপাশি কেন্ট প্রিমিয়ার লিগে ব্ল্যাকহিথের হয়েও খেলেছেন এই পেসার। গত ছয় বছরে সারে, এসেক্স ও ডার্বিশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে খেলেছেন আরাফাত। ২০১৯ সালে এমসিসিরি ইয়াং ক্রিকেটার্স দলেও খেলেছিলেন। এ বছর সাউথ এশিয়ান ক্রিকেট একাডেমির হয়েও খেলেছেন তিনি।

কেন্টের সঙ্গে চুক্তি করতে পেরে উচ্ছ্বসিত আরাফাত বলেন, ‘কেন্টের হয়ে চুক্তি করতে পেরে মনে হচ্ছে উড়ছি। পেশাদার ক্রিকেটার হিসেবে আমার স্বপ্ন সত্যি হয়েছে। আমার কঠোর পরিশ্রম সার্থক হয়েছে।’

আরাফাতের প্রশংসা করেছেন কেন্টের ক্রিকেট পরিচালক পল ডাউনটাউনও, ‘আমাদের কোচরা আরাফাতকে বেশ উঁচুতেই মূল্যায়ন করে। তার গতি ও নিয়ন্ত্রণে মুগ্ধ কোচরা। এই মৌসুমের ব্যস্ত সূচিতে আমাদের বোলিং আক্রমণে প্রয়োজনীয় গভীরতা নিয়ে আসবে সে।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত