ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফলোঅনে পড়ে ‘এ’ দলের ড্র

ফলোঅনে পড়ে ‘এ’ দলের ড্র

প্রথম দুই দিন বাংলাদেশি বোলারদের উপর দাপট ছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের ব্যাটসম্যানদের। দুই দিন চেষ্টার পরও অলআউট হয়নি ক্যারিবিয়ানরা। পাহাড়সম ৪২৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে ফলোঅনে পড়ে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে বাংলাদেশ ‘এ’ দল। আফিফের নেতৃত্বাধীন টাইগাররা পড়েছিল ইনিংস হারের শঙ্কায়। শেষ পর্যন্ত ব্যাটসম্যানদের চেয়ালবদ্ধ প্রতিরোধে শেষ দিনে ম্যাচ ড্র হয়েছে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম আনঅফিসিয়াল টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নামে সফরকারীরা। ত্যাগনারায়ণ চন্দরপাল, ক্রিক ম্যাকেঞ্জি ও আলিক আথানজির ব্যাটিংয়ে ৪২৭ রান তোলে। তারা অলআউট হয়নি ৭ উইকেট হারিয়ে ঘোষণা করে ইনিংস। চন্দরপাল ৮৩, ম্যাকেঞ্জি ৮৬ ও আথানজির ব্যাটে আসে ৮৫ রান।

জবাবে বাংলাদেশের শুরুটা ছিল আক্রমণাত্মক। তৃতীয় দিনে সাদমান ইসলামণ্ডজাকির হাসানরা ভালো করতে না পারলেও সাইফ হাসান শুরু করেন টি-টোয়েন্টি স্টাইলে। তার ব্যাটে আসে ৭১ বলে ৯৫ রান। এছাড়াও অধিনায়ক আফিফ হোসেন ধ্রুব ৪১ বলে করেন ৪৫ রান। আক্রমণাত্মক শুরু করে বাংলাদেশ ইনিংস বড় করতে পারেনি। গুটিয়ে যায় মাত্র ২৬৪ রানে। দ্রুতই উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন জাকের আলী অনিক। ১২৩ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন।

চারদিনে ম্যাচ হওয়ায় ১৫০ রান এগিয়ে থাকলেই প্রতিপক্ষকে ফলোঅন করানো যায়। ১৬৩ রান পেছনে থাকা বাংলাদেশকে তাই দ্বিতীয় ইনিংসে আবারও ব্যাটিংয়ে পাঠায় সফরকারীরা। এবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সাদমানের ৬৪ রান ও জাকের আলী অনিকের ৩৬ রান ছাড়া বাকিরা বলার মতো কেউ কিছু করতে পারেননি। ফলে ৭ উইকেটে ১৮৭ রান তোলে বাংলাদেশ। চতুর্থ দিনের অন্তিম মুহূর্তে ম্যাচে কোনো ফলাফল আসবে না বুঝতে পেরে দুই দলই ড্র মেনে নেয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত