ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভিনিসিউস ঝড়ের মধ্যেই বর্ণবাদ কাণ্ড

ভিনিসিউস ঝড়ের মধ্যেই বর্ণবাদ কাণ্ড

গত রোববার ভালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে বর্ণবাদের শিকার হওয়ার পর সামাজিক মাধ্যমে কড়া বার্তা দিয়েছিলেন ভিনিসিউস, যেখানে তিনি স্পেনকে বলেছিলেন বর্ণবাদী দেশ। লা লিগায় বর্ণবাদ খুব সাধারণ ঘটনা বলেও উল্লেখ করেছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সেটির জবাব দিয়েছিলেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস, ভিনিসিউসের দিকেই পাল্টা আঙুল তুলেছিলেন বলে মনে করছিলেন অনেকে। তাই তার তুমুল সমালোচনা চলছিল স্পেনে, ব্রাজিলে ও গোটা ফুটবল বিশ্বে। এমনকি স্প্যানিশ ফুটবল ফেডারেশন সভাপতি লুইস রুবিয়ালেস পর্যন্ত ভিনিসিউসকে পরামর্শ দিয়েছিলেন তেবাসের মন্তব্যকে পাত্তা না দিতে।

তুমুল সমালোচনার মুখে অবশেষে ভিনিসিউস জুনিয়রকে নিয়ে টুইটের জন্য ক্ষমা চাইলেন হাভিয়ের তেবাস। ইএসপিএন ব্রাজিল টেলিভিশনে লা লিগা সভাপতির দাবি, তার টুইটের ভুল ব্যাখ্যা করা হয়েছে। বর্ণবাদীদের শাস্তির ক্ষেত্রে লা লিগার কর্তৃপক্ষের খুব বেশি কিছু করার নেই জানিয়ে তিনি কাঠগড়ায় তুললেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে। বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া সাক্ষাৎকারেও আরেক দফায় ক্ষমা প্রার্থনা করেন লা লিগা সভাপতি।

ভিনিসিউসের বিরুদ্ধে বর্ণবাদের ঘটনা নিয়ে যখন সোচ্চার ফুটবল বিশ্ব, সেই সময়ে সমর্থকদের বর্ণবাদী আচরণের জন্য শাস্তি পেল নাসিওনাল ও রেসিং ক্লাব। কোপা লিবার্তাদোরেসে দুই ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গো ও ইন্তারনাসিওনালের বিপক্ষে ম্যাচে বর্ণবাদের কারণে আর্থিক জরিমানা করা হয়েছে তাদের।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত