ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মোহামেডান-আবাহনী ফাইনাল ১৪ বছর পর

মোহামেডান-আবাহনী ফাইনাল ১৪ বছর পর

দেশের দুই প্রধান দল মোহামেডান-আবাহনীর মধ্যকার ফেডারেশন ফুটবলের ফাইনাল ঘিরে দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। বিশেষ করে মোহামেডান সমর্থকদের মধ্যে বাড়তি উম্মাদনা। দীর্ঘদিন দলটি কোনো ট্রফি জেতেনি। ফেডারেশন কাপ ফুটবলের ফাইনালেই উঠেছে ১৪ বছর পর। আজ বিকাল সোয়া ৩টায় কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শুরু হবে মোহামেডান ও আবাহনীর দ্বৈরথ।

দীর্ঘ ১৪ বছর পর ফেডারেশন কাপের ফাইনালে লড়বে দ্ইু চির প্রতিদ্বন্দ্বী দল। এই ট্রফিটা তাদের যেন চাই-ই চাই। নিরপেক্ষভাবে খেলা পরিচালনার জন্য বিদেশি রেফারি দাবি করেছিল মোহামেডান সমর্থকরা। বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের সাথে দেখা করে লিখিত দাবি করেছিলেন তারা। সময় স্বল্পতার অজুহাতে বিদেশি রেফারি আনার উদ্যোগ নেয়নি বাফুফে। দেশি কারো হাতেই উঠছে আগামীকালের ফাইনালের বাঁশি।

আশি-নব্বইয়ের দশকের উত্তেজনার ঘ্রাণ পাওয়া যাচ্ছে কিছুটা। পেয়েছে বাফুফেও। তাই তো গ্যালারিতে যাতে কোন সমস্যা তৈরি না হয়, এক দলের সমর্থকরা যাতে অন্যদলের সমর্থকদের মধ্যে গিয়ে না বসে এজন্য আগে থেকেই সতর্ককতা অবলম্বন করেছে বাফুফে। তারা দুই ক্লাবকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে তাদের সমর্থকদের গ্যালারিতে বসার স্থান কোথায়। বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়েছে-স্টেডিয়ামের পূর্ব পাশের বড় গ্যালারি অর্থাৎ ভিআইপি স্ট্যান্ড থেকে ডান পাশের গ্যালারিতে বসবে মোহামেডান সমর্থকরা। অন্য দিকে আবাহনী সমর্থকরা বসবে পশ্চিম পাশের বড় গ্যালারি অর্থাৎ ভিআইপি স্ট্যান্ড থেকে বাম পাশের গ্যালারিতে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত