ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উডসের বিরুদ্ধে আবার মামলা!

উডসের বিরুদ্ধে আবার মামলা!

আবার বিতর্কে জড়ালেন গলফ কিংবদন্তি টাইগার উডস। তার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুললেন সাবেক বান্ধবী এরিকা হারম্যান। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি আদালতে ৩০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ চেয়ে একটি মামলাও করেছেন এরিকা। এরিকার অভিযোগ, তিনি যখন দক্ষিণ ফ্লোরিডায় টাইগার উডসের রেস্টুরেন্টে কর্মচারী ছিলেন ওই সময় তার সঙ্গে যৌন সম্পর্ক হয় উডসের। তারপর তাকে একটি চুক্তিতে স্বাক্ষর করিয়ে নেন টাইগার। তাদের যৌন সম্পর্ক যাতে ফাঁস না হয়ে যায়, তাই একটি গোপনীয়তা রক্ষার চুক্তি (এনডিএ) করেন উডস। এই চুক্তি না করলে এরিকাকে সেই রেস্টুরেন্টে নাকি চাকরি হারাতে হতো।

২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত দক্ষিণ ফ্লোরিডায় একই বাড়িতে থাকতেন উডস-হরম্যান। গত বছর দুজনের বিচ্ছেদ হয়। হারম্যানের আইনজীবী বেঞ্জামিন হোডাস লিখেছেন- ‘উডস ছিলেন হরম্যানের বস। কোনো মালিক যদি যৌন সম্পর্কের জন্য কর্মচারীর ওপর বিভিন্ন রকম কাজের শর্ত আরোপ করেন, তাহলে সেটা যৌন হেনস্তা।’ হোডাসের নথিতে বলা হয়েছে, ‘টাইগার উডস আন্তর্জাতিক পর্যায়ের বিখ্যাত একজন খেলোয়াড়। তিনি ক্রীড়াজগতে খুব শক্তিশালী একজন চরিত্র। তিনি যৌন সম্পর্ক স্থাপন করেন এবং এরপরে জোর করেন তার কর্মচারীকে এনডিএ স্বাক্ষর করার জন্য। নয়তো চাকরি থেকে ছাঁটাই হতে হবে। যখন তিনি তাদের যৌন সম্পর্ক নিয়ে অসন্তুষ্ট হয়ে ওঠেন, এরিকাকে বাড়ি ছাড়তে বাধ্য করেন। এমনকি তাকে আটকেও রাখেন, তার অর্থ ও পোষ্যদের নিয়ে নেন এবং ভিন্ন একটি এনডিএ স্বাক্ষর করানোর চেষ্টা করেন।’

তবে যৌন হেনস্থার অভিযোগের বিষয়ে টাইগার উডসের কোনো প্রতিক্রিয়া মেলেনি এখনো। তবে উডসের আইনজীবীরাও পাল্টা পিটিশন করতে চলেছেন বলে মার্কিন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত