ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মহসীনের পাশে বিসিবি-সালাহউদ্দিন

মহসীনের পাশে বিসিবি-সালাহউদ্দিন

দেশের ফুটবলের স্বর্ণ সময়ের তারকা গোলরক্ষক মোহাম্মদ মহসিনের দুর্দশা নিয়ে সম্প্রতি খবর প্রকাশ হয় কিছু গণমাধ্যমে। এক সময় কানাডা প্রবাসী এই ফুটবলার দেশে ফিরে নানা কারণে সঙ্কটে পড়েন। ব্যক্তিগত কারণে ক্রমশ অন্ধকারে ডুবতে থাকেন। এমন অবস্থায় তার কিছু সম্পত্তিও বেহাত হয়ে যায়। বর্তমানে স্মৃতিভ্রষ্টটায় আক্রান্ত এই ফুটবলারের অবস্থা জানার পর বিষয়টি নাড়া দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তাদের।

জাতীয় দল ও আবাহনী ক্লাবে এক সময়কার সতীর্থ মহসিনের দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন। গতকালই সাবেক সতীর্থের হাতে এক লাখ টাকা তুলে দিয়েছেন। এছাড়া প্রতি মাসের প্রথম সপ্তাহে ৫০ হাজার টাকা দেয়ার ঘোঘণা দিয়েছেন। কাজী সালাহউদ্দিন বলেন, ‘ব্যক্তিগতভাবে মহসিনকে আমি সহায়তা করছি। মহসিনের দ্রুত সুস্থতা কামনা করছি। প্রত্যাশা করছি দ্রুতই সে স্বাভাবিক জীবনে ফিরে আসবে।’ আর্থিক সীমাবদ্ধতা ও ফিফা, এএফসির নির্দেশনা থাকায় বাফুফের পক্ষ থেকে মহসিনকে সাহায্য করা সম্ভবপর নয়।

সংকটে পড়া আশি ও নব্বই দশকের তারকা ফুটবলার মহসিনের চিকিৎসায় সহায়তা করার পাশাপাশি জমিজমা সংক্রান্ত ব্যাপারে আইনি সহায়তা দিতে চায় বিসিবি। গতকাল প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী মিরপুরে গণমাধ্যমে জানান, ‘তার বিষয়টি যখন বোর্ড সভাপতির জেনেছেন, তখনই সাহায্য-সহযোগিতা করার জন্য নির্দেশনা দিয়েছেন। এরপরে মহসিন ভাইয়ের পরিবারের সঙ্গে কথা হয়েছে। তারা মহসিন ভাইয়ের চিকিৎসা নিয়ে বেশি চিন্তিত। এর বাইরে তাদের জায়গা-জমি সংক্রান্ত কিছু ব্যাপার আছে। কিছু জমি নাকি বেদখল হয়ে আছে, সে ব্যাপারে তারা সহযোগিতা চেয়েছেন। আমরা বলেছি বিসিবি মহসিন ভাইয়ের পাশে থাকার চেষ্টা করবে। ওনার জায়গা জমি সংক্রান্ত যে আইনি ব্যাপারগুলো আছে সেগুলোর ব্যাপারে আমরা ইতোমধ্যে আমাদের লিগ্যাল এডভাইজারকে বলেছি কাগজপত্র গুলো দেখে প্রয়োজনীয় আইনি সহায়তা দেওয়া।’ নব্বইয়ের দশকে খেলা ছেড়ে পাড়ি জমিয়েছিলেন কানাডায়। সেখানে বিয়ে-সংসারের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যও ছিল। সময়ের প্রবাহে মহসিন হারিয়েছেন সবকিছু। নয় বছর আগে দেশে ফেরার পর মহসিন বর্তমানে মৌচাকে নিজের ফ্লাটে বসবাস করছেন। তবে মানসিকভাবে সুস্থ নন, অর্থের অভাবে চিকিৎসাও হচ্ছে না। বর্তমানে তিনি রাজধানীর সিদ্ধেশ্বরী সার্কুলার রোডে ছোট ভাই কোহিনূর ইসলামের সঙ্গে পারিবারিক ফ্ল্যাটে জীবন কাটাচ্ছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত