‘এত কিছু’তে মেসি ‘বিরক্ত’

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

লিওনেল মেসিকে নিয়ে গুঞ্জন কমছেই না। মেসি কি বার্সেলোনায় ফিরবেন নাকি সৌদি ক্লাবে যাবেন, তা নিয়ে অনেকে প্রশ্ন তুলছেন। এরই মাঝে জানা গেল নতুন তথ্য। মেসিকে দলে নিতে উঠেপড়ে লেগেছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি। আর মেসিকে দলে টানতে যুক্তরাষ্ট্রের টেক কোম্পানি অ্যাপল এবং স্পোর্টস কোম্পানি অ্যাডিডাস ইন্টার মিয়ামি চুক্তিতে জড়িত বলে জানা গেছে। দ্য অ্যাথলেটিকের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, এমএলএস লিওনেল মেসিকে ইন্টার মিয়ামিতে প্রলুব্ধ করতে সহায়তা করার জন্য একটি চুক্তি করছে। দ্য অ্যাথলেটিকের সাংবাদিক পল টেনোরিও জানিয়েছেন, মেসির সঙ্গে একটি বড় চুক্তি করতে চাচ্ছে ইন্টার মিয়ামি।

চুক্তির অংশে অ্যাপলের সাথে মুনাফা ভাগাভাগি, এবং অ্যাডিডাসের শেয়ারের একটি অংশ এই প্রস্তাবে অন্তর্ভুক্ত হবে। এমএলএস এবং অ্যাপল মেসিকে আয়ের একটি অংশ দেয়ার বিষয়ে আলোচনা করেছে, যা নতুন গ্রাহকরা তাদের স্ট্রিমিং প্যাকেজ এবং এমএলএস সিজন সাইন আপ করলে তার লভ্যাংশ পাবেন আর্জেন্টাইন অধিনায়ক। অ্যাডিডাস মেসিকে একটি মুনাফা ভাগাভাগি চুক্তির প্রস্তাব দিচ্ছে বলে জানা গেছে। মেসি ২০০৬ সাল থেকে অ্যাডিডাসের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন, এমনকি কাতার বিশ্বকাপেও অ্যাডিডাসের বুট পরে খেলেছিলেন মেসি। এই সম্ভাব্য প্রণোদনা সত্ত্বেও চুক্তি স্বাক্ষর করার আত্মবিশ্বাসের মাত্রা সপ্তাহে সপ্তাহে পরিবর্তিত হচ্ছে।

নতুন ঠিকানা, বার্সেলোনায় ফেরার সম্ভাবনা-এমন নানা ইস্যুতে চারিদিকে চলা আলোচনায় মেসি বিরক্ত বলে জানিয়েছেন তার বাবা হোর্হে মেসি। দুই দিন আগে বার্সা সভাপতির সঙ্গে বিষয়গুলো নিয়ে আলোচনায় বসেছিলেন মেসির বাবা, যিনি ছেলের এজেন্টও। পরে গণমাধ্যমকে জানান, ছেলে ন্যু ক্যাম্পে ফিরলে তিনি খুশিই হবেন। পাশাপাশি এটাও জানিয়েছিলেন, এই ইস্যুতে দৃশ্যমান অগ্রগতি হয়নি কিছুই। এক-দুই দিনের মধ্যে বিষয়গুলো পরিষ্কার হতে পারে, এমন ইঙ্গিতও দেন তিনি।

টিওয়াইসি স্পোর্টস প্রতিবেদনে জানিয়েছে, লা লিগার পক্ষ থেকে সবুজ সংকেত পেলেও বার্সা কোনো আনুষ্ঠানিক প্রস্তাব দেয়নি মেসিকে। যদিও ক্লাবটির পক্ষ থেকে ঘুরেফিরে বলা হচ্ছে, মহাতারকাকে ‘ঘরে’ ফেরাতে চায়, কিন্তু প্রস্তাবের আনুষ্ঠানিকতা না থাকায় মেসির ফেরা নিয়ে অনিশ্চয়তা বাড়ছে।

বার্সেলোনা সভাপতির সাথে মেসির বাবার আলোচনার পর তার সাথে কথা হয়েছে বলে দাবি করেছেন কার্লোস মনফোর্ত নামের এক সাংবাদিক- তার কথা দিয়েই প্রতিবেদনটি প্রকাশ করেছে টিওয়াইস। সেখানে বলা হয়েছে, মেসির বাবা ওই গণমাধ্যমকর্মীর কাছে বলেছেন, তার ছেলের কাম্প নউয়ে ফেরার বিষয়টি ‘জটিল’ এবং ‘বিষয়টি অনেক কিছুর উপর নির্ভর করছে’।

শুধু বার্সেলোনা নয়, মেসিকে পেতে সৌদি আরবের ক্লাব আল হিলাল চোখধাঁধানো পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে এসেছে। রেকর্ড সাতবারের ব্যালন দ’র জয়ীকে নাকি পেতে চায় মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও। কিন্তু মেসির আগামী ঠিকানা চূড়ান্ত হয়নি এখনো।