ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আত্মবিশ্বাস নিয়ে বেঙ্গালুরু যাত্রা

কম্বোডিয়া ০ : ১ বাংলাদেশ
আত্মবিশ্বাস নিয়ে বেঙ্গালুরু যাত্রা

বাংলাদেশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বলেছিলেন, কম্বোডিয়া থেকে জয়ের জ্বালানি নিয়ে বেঙ্গালুরু যেতে চান। নমপেনে স্বাগতিক কম্বোডিয়া পরীক্ষায় পাস করেছে জামাল ভূঁইয়াদের দল। আসিয়ান দেশটিকে ১-০ গোলে হারিয়ে তাদের বিপক্ষে টানা তৃতীয় ও সব মিলিয়ে পঞ্চম জয় তুলে নিলেও বাংলাদেশের ফুটবলাররা সমর্থকদের মন জিততে পারেনি। গ্যালারিতে থাকা হাজার তিরিশেক দর্শক বরং কম্বোডিয়ার খেলা দেখেই বেশি আনন্দ পেয়েছে।

২৪ মিনিটে মজিবর রহমান জনির গোলটি ছাড়া বাংলাদেশের তেমন কিছু উল্লেখ করার ছিল না। স্বাগতিক গোলরক্ষককে আর কোনো পরীক্ষায়ও ফেলতে পারেননি সুমন রেজা-ফাহিমরা। প্রথমার্ধে করা গোলটি ধরে রেখে বাংলাদেশ কেবল জয়টিই পেয়েছে। তবে এই খেলা খেলে সাফে কিছু করতে পারবে কিনা সে সন্দেহ রয়েই গেলো দর্শকদের মনে।

নমপেনে ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখিয়েছে কম্বোডিয়া। শুরুর দিকে দুটি কর্নার ও একটি ফ্রি-কিক আদায় করে বাংলাদেশের ওপর চড়াও হয় কম্বোডিয়া। ২৪ মিনিটে পাল্টা আক্রমণে মজিবর রহমান জনির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ফয়সাল আহমেদ ফাহিমের ক্রসে দুর্দান্তভাবে লক্ষ্যভেদ করেছেন জনি। এরপর গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। শেষ দিকে এসে ১০ জনের দলে পরিণত হয়েছে বাংলাদেশ। কাজী তারিক লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন। বাংলাদেশ আজ বিকেলে বেঙ্গালুরুর উদ্দেশ্যে কম্বোডিয়া ত্যাগ করবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত