মেসিকে অভ্যর্থনা জানানোর দিনক্ষণ ঘোষণা মায়ামির!

প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

আল হিলালের বিশাল অর্থের প্রস্তাব আর নিজের প্রিয় ক্লাব বার্সেলোনায় ফেরার তীব্র আকাঙ্খা, সব কিছু ভুলে আর্জেন্টাইন অধিনায়ক নিশ্চিত করেছেন তার পরবর্তী গন্তব্য। সবাইকে অবাক করে দিয়ে মেজর লিগ সকারে পাড়ি জমিয়েছেন তিনি, খেলবেন ইন্টার মিয়ামির হয়ে। নতুন ক্লাব মায়ামিতে মেসির অভিষেকের দিনক্ষণ চূড়ান্ত হয়েছে আগেই। সবকিছু ঠিক থাকলে মায়ামির জার্সিতে মেসির অভিষেক হবে ২১ জুলাই। এবার তাকে অভ্যর্থনার দিনক্ষণও ঘোষণা করেছে মায়ামি। গত শুক্রবার এক বিবৃতিতে এমএলএস কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে। আগামী ১৬ জুলাই মায়ামির হয়ে মেসিকে পরিচয় করিয়ে দেওয়া হবে। ওইদিনই তাদের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হবে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের। বিবৃতিতে লিগ কর্তৃপক্ষ বলেছে, ‘আকর্ষণীয় অনুষ্ঠানের মধ্যদিয়ে এমএলএস একটি অনুষ্ঠান আয়োজন করেছে। যেখানে খেলোয়াড় ও ক্লাবের পক্ষ থেকে বক্তৃতা ও আরো কিছু বিষয় থাকবে। এই বিষয়ে বিস্তারিত জানানো হবে শিগগিরই।’ ওই অনুষ্ঠানের শিরোনাম হতে পারে ‘দ্য আনভেইলিং’ (উন্মোচন), যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৮টায় ডিআরভি পিএনকে স্টেডিয়ামে আয়োজন করা হবে এই অনুষ্ঠান। একই অনুষ্ঠানে মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ ও বন্ধু সার্জিও বুসকেটসকেও অভ্যর্থনা দেওয়ার কথা জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তবে ওই বিবৃতিতে মেসি কিংবা বুসকেটস কারও নামই উল্লেখ করেনি এমএলএস। যেহেতু এখনো তাদের সঙ্গে ক্লাবের আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়নি।

তবুও লিগ ও ক্লাবের ইতিহাসে সবচেয়ে বড় ‘সাইনিং’কে কেন্দ্র করেই বড় আয়োজন বলে মৃদু আলোচনা করছেন অনেকে। এরই মধ্যে ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমকে ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। আরেকটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে টিওয়াইসি বলছে, আসন্ন অনুষ্ঠানটি হবে বর্ণাঢ্য। বাস্কেটবল ক্লাব মায়ামি হিটের জার্সিতে নতুন করে যোগ দেওয়া বড় তিনটি নাম লেব্রন জেমস, ক্রিস বশ এবং ডোয়াইন ওয়েড। তবে ওয়েড এর আগেও এক দফায় দলটিতে ছিলেন। তাদের জন্যও ওই অনুষ্ঠান হতে পারে।

গত ৮ জুন বার্সেলোনা ও সৌদি আরবের ক্লাব আল হিলালকে হতাশ করে মায়ামিতে যাওয়ার ঘোষণা দেন মেসি। এরপর থেকে ক্লাবটির সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসারী ও ম্যাচে দর্শক উপস্থিতি ব্যাপক বেড়েছে। মসি গত কয়েক ম্যাচে খেলছেন না জনেও সেসব ম্যাচের টিকিট বিক্রি হয়ে গেছে অনেক আগে।