অ্যাশেজের চতুর্থ টেস্টের দল ঘোষণা ইংল্যান্ডের

প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

অ্যাশেজ সিরিজে প্রথম দুই টেস্ট হারলেও তৃতীয় টেস্টে ঠিকই জয় বাগিয়ে নিয়ে সিরিজে ফিরেছে ইংল্যান্ড। সেই জয়ের ধারা ধরে রাখতে পূর্ণশক্তি নিয়ে সিরিজের চতুর্থ টেস্টের জন্য ১৪ জনের দল ঘোষণা করেছে সফরকারীরা। আগামী ১৯ জুলাই অ্যাসেজ সিরিজের চতুর্থ টেস্ট মাঠে গড়াবে ম্যানচেস্টারে। এদিকে অস্ট্রেলিয়া ২-১ এগিয়ে থাকলেও মানসিক দিক থেকে চাঙ্গা হয়েই মাঠে নামবে ইংলিশরা। কেন না, সিরিজের প্রথম দুটি টেস্টে জেতার মতো জায়গা থেকেও শেষ পর্যন্ত হেরেছিল বেন স্টোকসের দল। এদিকে তৃতীয় টেস্টের একাদশ থেকে ছিটকে যাওয়া জেমস অ্যান্ডারসনকে ফেরানো হয়েছে চতুর্থ টেস্টে।

ফিটনেস নিয়ে শঙ্কায় থাকা অলি রবার্টসনকেও রাখা হয়েছে ওল্ড ট্রাফোর্ডের জন্য। সেই সঙ্গে পেস আক্রমণ বাড়াতে দলে নেয়া হয়েছে জস টংকে। এ নিয়ে ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস বলেন, ‘সিরিজ শুরুর আগে আমরা একে অপরের বিষয়ে খুবই পরিষ্কার ছিলাম। গ্রীষ্মে পেসারদের প্রতিটি ম্যাচ খেলতে বলা আসলেই কঠিন।’ এছাড়া অ্যান্ডারসনের বিশ্রাম ও চতুর্থ টেস্টে ফেরার প্রসঙ্গে তিনি বলেন, ‘জিমির জন্য (তৃতীয় টেস্টে না থাকা) বিশ্রাম নেওয়ার এবং ওল্ড ট্রাফোর্ডের জন্য প্রস্তুত হওয়ার এটা ভালো সুযোগ।’

ইংল্যান্ডের চতুর্থ টেস্টের দল : বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লওরেন্স, অলি রবিনসন, জো রুট, জস টং, ক্রিস ওকস ও মার্ক উড।