ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেষ মুহূর্তে জয়বঞ্চিত বাংলাদেশ

বাংলাদেশ-১ : ১-নেপাল
শেষ মুহূর্তে জয়বঞ্চিত বাংলাদেশ

গত বছরের সেপ্টেম্বরে নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতার পর প্রথমবারের মতো মাঠে নামল বাংলাদেশ। ৯ মাসের বেশি সময়ের ব্যবধানে মাঠে ফিরে জয়ের সম্ভাবনা জাগাল তারা। যোগকরা সময়ের চার মিনিট চলছে। বাংলাদেশ ১-০ গোলের জয়ের অপেক্ষায়। ম্যাচের একদম শেষ মুহূর্তে নেপালের সাবিত্রা ভান্ডারির গোলে জয় বঞ্চিত হয় বাংলাদেশ। ড্র নিয়ে মাঠ ছাড়তে হলো তাদের।

গতকাল বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রীতি ম্যাচে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। দুটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ৬৫তম মিনিটে অধিনায়ক সাবিনা খাতুনের লক্ষ্যভেদে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর যোগ করা সময়ে লড়াইয়ে সমতা টানেন সাবিত্রা ভান্ডারি। ম্যাচে বাংলাদেশের একমাত্র গোলটি করেন অধিনায়ক সাবিনা খাতুন। গোল সাবিনা করলেও কৃতিত্ব শাহেদা আক্তার রিপার। ৬৫ মিনিটে তার বাড়ানো ডিফেন্স চেরা পাসই গোলের ভিত্তি। অধিনায়ক সাবিনা দুই ডিফেন্ডারকে গতিতে পেছনে ফেলে গোলরক্ষককে পরাস্ত করেন। ম্যাচে সমতা আনার সুযোগ মিস করেছে সফরকারী নেপাল। ৭৩ মিনিটে দুর্দান্ত এক সেভ করেছেন গোলরক্ষক রুপ্না চাকমা। ইনজুরি সময়ে বাংলাদেশের ডিফেন্ডারদের ভুলে নেপাল গোল করে সমতা আনেন।

প্রায় ১০ মাস পর বাংলাদেশ নারী ফুটবল দল আন্তর্জাতিক ম্যাচ খেলছে। এর প্রভাব ফুটে উঠল মাঠের পারফরম্যান্সে। নেপাল আজ বাংলাদেশের বিপক্ষে নেমেছে তাদের সেরা শক্তি সাবিত্রা ভান্ডারিকে নিয়ে। প্রথমার্ধে তিনি বাংলাদেশের রক্ষণে তেমন কাঁপন ধরাতে পারেননি। নেপাল গত সাফের পর কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ খেললেও তাদের খেলায় তেমন ধার ছিল না? বাংলাদেশ দলে কয়েকটি পরিবর্তন হয়েছে সাফ চ্যাম্পিয়ন স্কোয়াড থেকে। বাংলাদেশ দলের ধারাবাহিক ছন্দ ব্যাঘাত ঘটেছে অনেক দিন পর খেলতে নামায়। প্রথমার্ধে উল্লেখযোগ্য আক্রমণ করতে পারেনি কোনো দলই।

অধিনায়ক সাবিনা খাতুন বক্সের মধ্যে একটি বল বাড়িয়েছিলেন সতীর্থদের উদ্দেশ্যে সেটা কেউ না পাওয়ায় আক্রমণ আর হয়ে উঠেনি। জাতীয় নারী দলের সাবেক কোচ গোলাম রব্বানী ছোটন আজকের ম্যাচ দেখতে স্টেডিয়ামে এসেছেন। গ্যালারিতে বসে সাবেক শিষ্যদের খেলা দেখছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত