ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তানভীরের চোখে জাতীয় দলে খেলার স্বপ্ন

তানভীরের চোখে জাতীয় দলে খেলার স্বপ্ন

সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে নজর কেড়েছেন তানভীর হোসেন। তার পুরস্কারও হাতেনাতেই পেয়েছেন রহমতগঞ্জের অন্যতম সেরা এ সেন্টারব্যাক।

আসন্ন এশিয়ান গেমস সামনে রেখে ২২ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেই দলে সুযোগ পেয়েছেন দিনাজপুর জেলার বিরামপুরের ছেলে তানভীর। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে চীনের হ্যাংজুতে অনুষ্ঠিত হবে এশিয়ার অলিম্পিক খ্যাত এশিয়ান গেমস বা এশিয়াডে। সেখানে অন্য ইভেন্টগুলোর মতো ফুটবলেও থাকছে বাংলাদেশের প্রতিনিধিত্ব।

এশিয়ার সেরা মঞ্চে নিজেদের সেরা দিতে বুক চিতিয়ে লড়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন

এ তরুণ-মেধাবী ফুটবলার। এশিয়ান গেমস সামনে রেখে আগস্টের ৫ তারিখ থেকে শুরু হবে তানভীরদের ক্যাম্প। প্রথমবার এত বড় আসরে সুযোগ পেয়েছেন। নিজের অনুভূতি জানিয়ে তানভীর বলেন, ‘নিঃসন্দেহে এশিয়ান গেমসে বিশ্বের অন্যতম সেরা ক্রীড়া ইভেন্টগুলোর একটি। এমন একটি আসরে আমি অংশ নিতে পেরে গর্বিত। দেশকে প্রতিনিধিত্ব করা, দেশের জার্সিতে আন্তর্জাতিক ইভেন্টে খেলার চেয়ে বড় সম্মান আর নেই। আমি আমার পারফরম্যান্স দিয়ে দেশের জন্য ভালো কিছু বয়ে আনার চেষ্টা করব এবং এটা আমি সর্বদাই করে থাকি।’বয়সে তরুণ হলেও তানভীরের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা কিন্তু কম নয়। বয়সভিত্তিক জাতীয় দলের জার্সিতে অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ কিংবা এএফসি কাপের বাছাইপর্ব; এর বাইরে অনূর্ধ্ব-২০ সাফ/ এএফসি কাপেও খেলার অভিজ্ঞতা রয়েছে এ ডিফেন্ডারের।

ঘরোয়া লিগ-টুর্নামেন্টেও দারুণ সফল এক ফুটবলার তিনি। দেশের অন্যতম জনপ্রিয় ক্লাব সাইফ স্পোর্টিংয়েই দীর্ঘ পাঁচ মৌসুম খেলেছেন। পরে ২০২২-২৩ মৌসুমে নাম লেখান পুরনো ঢাকার ক্লাব রহমতগঞ্জে। ক্যারিয়ারে দুই ক্লাবেই নিজের প্রতিভার স্বাক্ষর রেখে সামনে আরো বড় ক্লাবে যাওয়ার অপেক্ষায়। ব্যবসায়ী বাবা আর গৃহিণী মায়ের চার ছেলের একজন তানভীর। বিকেএসপির সাবেক শিক্ষার্থী তানভীরের ছোটবেলা থেকে ফুটবলই ধ্যানজ্ঞান। বাবার অনুপ্রেরণা আর উৎসাহেই মূলত ফুটবলে আসা। একদিন বড়মাপের ফুটবলার হবেন- ছোট্টবেলার সেই স্বপ্ন এখন বাস্তবে রূপদানের পথে। ফুটবলার হওয়ার স্বপ্ন নিয়ে উত্তরবঙ্গের সেই দিনাজপুর থেকে সাভারের বিকেএসপিতে এসে ভর্তি হোন তানভীর। তবে জার্নিটা সহজ ছিল না। বিকেএসপিতে ভর্তি পরীক্ষায় দুইবার অকৃতকার্য হয়েও তৃতীয়বারের চেষ্টাতে স্বপ্নের ফুটবলে ভর্তি হোন। তানভীর তার স্বপ্নগুলোকে ধীরে ধীরে বাস্তবে রূপ দেয়ার চেষ্টা করছেন। প্রথমে ফুটবলার হওয়ার স্বপ্ন দেখা ছেলেটি পরে বড়মাপের ফুটবলার হতে চেয়েছেন। সেই স্বপ্ন এখন আরো ডালপালা মেলে অনেকদূর বিস্তৃত হয়েছে। জাতীয় দলে খেলার স্বপ্ন দেখছেন তানভীর।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত