ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ওয়ানডে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন পদ্মা সেতুতে

ওয়ানডে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন পদ্মা সেতুতে

আর মাত্র ৬৫ দিন পরই মাঠে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। প্রতিবেশি ভারতের মাটিতে হতে যাচ্ছে টুর্নামেন্টের ১৩তম আসর। বেশ্বিক এই আসরকে ঘিরে উন্মাদনার শেষ নেই ক্রীড়াপ্রেমীদের। এ নিয়ে মাতোয়ারা টাইগার সমর্থকরাও। তবে লাল-সবুজদের উন্মাদনা আরও বাড়িয়ে দিতে এবার বাংলাদেশে আসছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। স্বচক্ষেই এই ট্রফি দেখতে মুখিয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

আগামী ৭ আগস্ট ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি। প্রথম দিন ট্রফির ফটোসেশন হবে পদ্মা সেতুতে। তবে টাইগার ক্রিকেটারদের ফটোসেশনের জন্য মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এবং সাধারণ দর্শকদের জন্য বসুন্ধরা শপিং কমপ্লেক্সে নেয়া হবে। আইসিসির গাইডলাইন অনুযায়ী বিশেষ স্থানে বা স্থাপনার সামনে বিশ্বকাপের ট্রফির ফটোসেশন করা যাবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আগ্রহে এবার পদ্মা সেতুতে হবে ফটোসেশন। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের সেতুটি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে চ্যালেঞ্জিং নির্মাণ প্রকল্প হিসেবে বিবেচিত। গতবার ২০১৯ বিশ্বকাপের আগে সংসদ ভবনে হয়েছিল এই ফটোসেশন।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ‘আইসিসি সাধারণত সব দেশের আইকনিক লোকেশনকে প্রাধান্য দিয়ে ট্রফি নিয়ে ফটোসেশন করে থাকে। সে হিসেবে আমাদের দেশে পদ্মা সেতু হতে পারে আইকনিক স্পট। এটা যেহেতু আমাদের গর্বের বিষয়। সেতুর ওপরে নয়, সেতুকে ব্যাকগ্রাউন্ড করে একটা জায়গা থেকে ছবিটা তোলা হবে। সেই ছবি আইসিসি পরে ব্যবহার করবে।’ জানা গেছে, গত ১৪ জুলাই থেকেই বিশ্ব ভ্রমণে বের হয়েছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। এরই অংশ হিসেবে তিন দিনের সফরে আগামী ৭ আগস্ট বাংলাদেশে আসছে বিশ্বকাপের ট্রফি। ঢাকায় ট্রফি তিনদিন অবস্থান করবে। বর্তমানে ট্রফিটি পাকিস্তানে রয়েছেন। সেখান থেকে শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে আসবে। বাংলাদেশ থেকে ১০ আগস্ট কুয়েতে যাবে বিশ্বকাপ ট্রফিটি। ৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকায় শেষ হবে ট্রফির বিশ্ব ভ্রমণ।

সবশেষ তার গন্তব্য ভারতে। আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের আসর। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ হবে ১৯ নভেম্বর। ভারতের ১০টি শহরের ১০টি ভেন্যুতে ৪৬ দিনে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের শুরুটা হবে ৭ অক্টোবর। বরফেঘেরা শহর ধর্মশালায় প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আফগানিস্তান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত