স্বপ্নের বিশ্বকাপ ট্রফি ছুঁয়ে রোমাঞ্চিত মুশফিকরা

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে তিন দিনের সফরে বাংলাদেশে এসেছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ট্রফি। সফরের প্রথম দিন পদ্মা সেতু দর্শনে নিয়ে যাওয়া হয় সুদৃশ্য ট্রফিটি। সেতুর মাওয়া প্রান্তে প্রথম পিলারের সামনে করা হয় বিশ্বকাপ ট্রফির অফিশিয়াল ফটোসেশন।

দ্বিতীয় দিন ট্রফির সঙ্গে আনন্দঘন কিছু মুহূর্ত কাটান বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। স্বপ্নের ট্রফির স্পর্শ পেতে মঙ্গলবার সকাল সকালই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হাজির হন তারা। ড্রেসিং রুম থেকে হাসি মুখে ট্রফি নিয়ে বের হন মুশফিকুর রহিম। এরপর শেরে বাংলা স্টেডিয়ামের একপাশে সাজানো মঞ্চে সোনালী বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলেন ক্রিকেটাররা। দলীয় ছবি তোলা শেষে ক্রিকেটারদের অনেকে অনুশীলনে চলে গেলেও মঞ্চে থেকে যান তাসকিন আহমেদসহ তরুণ কয়েকজন ক্রিকেটার। তারা নানাভাবে ছবি তোলেন। এরপর আইসিসির আয়োজনে মুশফিক, তাসকিন ও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। সেখান থেকে ট্রফি নিয়ে যাওয়া হয় স্টেডিয়ামের মাঝমাঠে, সেখানে কিছুক্ষণ ধরে চলে ফটোসেশন। পরে মাঠকর্মীদেরও দেয়া হয় ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ।

প্রায় ঘণ্টাখানেকের এই পর্বের সমাপ্তির পর ট্রফি আনা হয় শেরে বাংলার মিডিয়া প্লাজায়। শুরুতেই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ দেয়া হয় বিকেএসপির ছাত্রদের। সকাল থেকে অপেক্ষায় থেকে শেষ পর্যন্ত ট্রফি দেখা ও ছবি তোলার সময় তাদের চোখে-মুখে দেখা যায় রোমাঞ্চের আভা। এরপর চলে সংবাদকর্মীদের ছবি তোলার পালা। এর মাঝেই আসেন ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেয়া হাবিবুল বাশার সুমন। কাঁচ ঘেরা বাক্সের সামনে দাঁড়িয়ে ছবি তোলার পর বিশ্বকাপ ট্রফিটি সরাসরি ছুঁয়ে দেখার মনোবাসনা প্রকাশ করেন তিনি। ‘বিশ্বকাপ খেলাটাই আসলে বিশেষ কিছু। প্রতিটা বিশ্বকাপ আশা নিয়ে আসে। দিন দিন আশা বাড়ছে। আমরা যখন প্রথম শুরু করেছিলাম... আর এবারের বিশ্বকাপটা আবার শুরু করছি। আশা প্রতিবার পরিবর্তন হচ্ছে, আর এবারের আশাটা শুধু আমার নয়, আমার মনে হয় আশাটা সবারই একটু বেশি।’ জাতীয় দলের এই নির্বাচক বলেন, ‘গত দুই বছর ধরে এই সংস্করণে খুব ভালো খেলছি আমরা। ট্রফিটা ছুঁতে পেরে খুব ভালো লাগছে, একটা স্বপ্ন তো থাকেই। যদি খোলা ট্রফিটা ধরতে পারি জেতার পরে, তাহলে আরও ভালো লাগবে। একটু রোমাঞ্চ অনুভব করছি, আমাদের জন্য বিশ্বকাপ মনে হচ্ছে আজকে শুরু হয়ে গেলো।’