যে কারণে পিছিয়ে গেল মেসির এমএলএসে অভিষেক

প্রকাশ : ১১ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

প্যারিস ছেড়ে মার্কিন মুল্লুকে পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি। যুক্তরাষ্ট্রে যাওয়ার পর থেকেই রীতিমত আলোচনার তুঙ্গে বিশ্ব ফুটবলের এই ক্ষুদে যাদুকর। নিজ ক্লাব ইন্টার মায়ামি তো বটেই, প্রতিপক্ষ দলের ভক্তদেরও আগ্রহের বিষয় এখন এই আর্জেন্টাইন তারকা। অভিষেকের পর থেকেই নিয়মিত গোলের মুখ দেখছেন মেসি। তার অসাধারণ পারফরম্যান্সে অপ্রতিরোধ্য গতিতে ছুটছে ইন্টার মায়ামি। এরইমধ্যে লিগস কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ক্লাবটি। সেকারণে মেজর লিগ সকারে (এমএলএস) তাদের মৌসুম শুরুর ম্যাচটিও পিছিয়ে যাচ্ছে। তাই এমএলএসে অভিষেকের অপেক্ষা একটু বাড়ল মেসির।

গত ১৫ জুলাই এমএলএসে নিজেদের সবশেষ ম্যাচটি খেলেছিল মায়ামি। যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলের শীর্ষ আসরটিতে এখন বিরতি চলছে। এক মাসের বেশি সময়ের ব্যবধানে আগামী ২০ আগস্ট ফের এমএলএসের ম্যাচে নামার পূর্ব নির্ধারিত সূচি ছিল মায়ামির। ঘরের মাঠ ড্রাইভ পিঙ্ক স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ছিল শার্লট এফসি। কিন্তু ম্যাচটি স্থগিত করা হয়েছে ঠাসা সূচির চাপে। ফলে এমএলএসে মেসির অভিষেক হতে আরো কিছুদিন বাড়তি সময় লাগবে।

গত বুধবার রাতে সামাজিক যোগাযোগ এক বিবৃতিতে মায়ামি বলেছে, ‘লিগস কাপে অগ্রগতির কারণে এমএলএসে আগামী ২০ অগাস্ট শার্লট এফসির বিপক্ষে আমাদের ম্যাচটি স্থগিত করা হয়েছে যেটার নতুন তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে।’ এবার জানা যাক, মায়ামির এমএলএসের ম্যাচ পেছানোর ক্ষেত্রে কীভাবে ভূমিকা রেখেছে লিগস কাপের অগ্রযাত্রা? মেসির চোখ ধাঁধানো নৈপুণ্যে টানা চার ম্যাচ জিতে আসরটির শেষ আটে জায়গা করে নিয়েছে দলটি। সেখানে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে তারা মোকাবিলা করবে শার্লটকেই।