সৌদি আরবে যেসব সুবিধা পাবেন নেইমার

প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

দুই বছরের চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল হিলালে নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। খবরটি এখন কম বেশি সবারই জানা। ৯০ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভিড়িয়েছে সৌদি প্রো লিগের ক্লাবটি। এখানেই শেষ নয়, মোটা অঙ্কের বেতনের পাশাপাশি চুক্তির সময় আল হিলালকে নেইমারের বেশ কিছু আবদারে সম্মতি জানাতে হয়েছে। নেইমার কি কি নতুন সুবিধা পাচ্ছেন, ১৫ আগস্ট এক প্রতিবেদনে জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম ফুটমারকাতো। বান্ধবী বিয়ানকার্ডির সঙ্গে থাকা থাকসহ বেশকিছু শর্ত জুড়ে দিয়েছেন নেইমার, যার মধ্যে অন্যতম সন্তানসম্ভবা প্রেমিকা ব্রুনা বিয়ানকার্ডির সঙ্গে থাকতে চান নেইমার। সৌদিতে বিয়ে ছাড়া প্রেমিকা নিয়ে থাকার কোনো অনুমতি নেই। তবে, ক্রিস্টিয়ানো রোনালদোর মতো নেইমারের ক্ষেত্রেও এই আইন শিথিল করা হচ্ছে। এরপর একটি প্রাইভেট বিমান চেয়েছেন নেইমার। যেটা দিয়ে তিনি ভ্রমণ করতে পারবেন। এগুলোর বাইরেও আরো বেশি কিছু সুবিধা পাবেন নেইমার। বিশেষ করে আল হিলালের প্রতিটি জয়ে বোনাস বাবদ ৮০ হাজার ইউরো পাবেন নেইমার। সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি আরবের প্রতিটি প্রচারণামূলক পোস্টের জন্য পাবেন ৫ লাখ ইউরো। তবে এসব সুবিধার বিপরিতে বেশ কিছু বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে নেইমারকে। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবের মতে, সৌদিতে পোশাক, মদ্যপান, নাইটক্লাবে পার্টিসহ বেশ কিছু বিষয়ে নিয়মকানুন মেনে চলতে হবে নেইমারকে। গত মঙ্গলবার মেডিকেল টেস্ট করিয়ে আনুষ্ঠানিকভাবে চুক্তি সাক্ষর করেছেন নেইমার। রোনালদোর মতো সৌদি লিগে নিজের সেরাটা দিতে মুখিয়ে আছেন এই সাবেক পিএসজি তারকা। চলুন দেখে নিই নেইমারকে কী কী সুবিধাদি দিতে যাচ্ছে আল-হিলাল।

১. থাকার জন্য নেইমারকে একটি ২৫ বেডরুমের প্রাসাদ দেয়া হবে।

২. যেখানে থাকবে ব্যক্তিগত সুইমিংপুল, যার আকৃতি ৪০-১০ মিটার!

৩. স্টিম বাথ তথা সাউনা থাকবে তিন-তিনটি।

৪. তার রাজকীয় প্রাসাদ সব সময় যাতে ঝকঝকে-তকতকে থাকে, সেজন্য থাকবে আটজন কর্মচারী।

৫. তাকে ব্যক্তিগত জেট সুবিধাও দেবে আল-হিলাল।

৬. সৌদি আরবের মধ্যে চলাচলের জন্য পাবেন ৯টি বিলাসবহুল গাড়ি। তার মধ্যে উল্লেখযোগ্য- বেন্টলে কন্টিনেন্টাল জিটি, এস্টন মার্টিন ডিভিএস ও ল্যাম্বরঘিনি হুরাকেন। তার সাথে থাকবে ২৪ ঘণ্টা ড্রাইভার।

৭. ছুটির সময়ে তিনি যেখানে ভ্রমণ করবেন, যা খাবেন সেটার সব খরচ বহন করবে আল-হিলাল। শুধু কি তাই? কোনো হোটেল কিংবা রেস্টুরেন্টে তিনি যা খরচ করবেন, তার সব ব্যয়ও বহন করবে আল-হিলাল। এর বাইরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সৌদি আরবকে প্রমোট করে তিনি যদি কোনো পোস্ট দেন, তাহলে প্রতি পোস্টের জন্য পাবেন ৪.৫ কোটি টাকা।