সালাহ বিক্রির জন্য নয়

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদোর মাধ্যমে সৌদি আরবের ফুটবলে শুরু হয়েছে নতুন জাগরণ। মৌসুম না ঘুরতেই দেশটিতে পাড়ি জমিয়েছেন ইউরোপের নামকরা অনেক তারকা ফুটবলার। এদের মধ্যে আছেন করিম বেনজেমা, এনগলো কন্তে, সাদিও মানে, ফিরমিনো, মার্সেলো ব্রজোভিচরা। আর এ মৌসুমের সব থেকে বড় চমক হিসেবে প্রো লিগের দল আল হিলালে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এরপর ইউরোপের আরেক বড় তারকা মোহাম্মদ সালাহকে কিনতেও প্রস্তাব দিয়েছিল সৌদির একটি ক্লাব। তবে সে প্রস্তাব প্রত্যাখানই করেছে লিভারপুল।

ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুলের সব থেকে বড় তারকাই সালাহ। মিশরের এই ফুটবলারের হাত ধরে অল রেডদের দলে এসেছে বিস্তর সাফল্য। দীর্ঘদিনের খরা কাটিয়ে প্রিমিয়ার লিগ শিরোপা জয়, চ্যাম্পিয়ন্স লিগ জয় এসবের মধ্যে অন্যতম। অবশ্য গত মৌসুম খুব একটা ভালো যায়নি ক্লাবটির। যার কারণে এবারের চ্যাম্পিয়ন লিগেও নেই ক্লাবটি।

এদিকে দলবদলের বাজার এখনো খোলা আছে। আর মিশরীয় তারকাকে কিনতে বেশ আগ্রহী সৌদি ক্লাব আল ইত্তিহাদ। বেশ কদিন ধরে ইউরোপের গণমাধ্যমে গুঞ্জনও চলছিল সালাহর সৌদিতে পাড়ি জমানোর বিষয়ে। তবে এসব গুঞ্জন সরাসরি প্রত্যাখ্যান করেছে লিভারপুল, এমনকি অল রেডসের কোচ ইয়ুর্গেন ক্লপও নিশ্চিত করেছেন বিষয়টি।

সালাহকে দলে ভেড়াতে বেশ ক’দিন ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছে আল ইত্তিহাদ। ৩১ বছর বয়সী এ ফুটবলারকে কিনতে ট্রান্সফার ফিদেয়ার পাশাপাশি তাকে বিশাল অঙ্কের বেতন দিতেও রাজি তারা। এর পরিমাণ সাত কোটি ৫৭ লাখ ইউরোর কম হবেনা বলেও গুঞ্জন আছে। তবে আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, সালাহর জন্য যে কোনো ধরণের প্রস্তাবই ফিরিয়ে দিবে লিভারপুল।

অল রেডসের কোচ ক্লপও জানিয়েছেন, সালাহকে বিক্রি করবে না তারা। সালাহ বিক্রির জন্য নয় আখ্যায়িত করে সৌদি প্রস্তাব বিষয়ে তিনি বলেন, আমাদের দিক থেকে এ বিষয়ে কিছুই বলার নেই। সালাহ লিভারপুলের ফুটবলার। এবং আমাদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় সে। এরপরই তিনি বলেন, যদি কোনো প্রস্তাব থেকেও থাকে, আমাদের উত্তর হবে স্রেফ না।