ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সৌদির টাকার সঙ্গে কেউই পারবে না: স্টোকস

সৌদির টাকার সঙ্গে কেউই পারবে না: স্টোকস

ক্রিকেট বিশ্বে আগামী পাঁচ থেকে দশ বছরে বড় রকমের পরিবর্তন আসবে বলে মনে করেন বেন স্টোকস। এর পেছনে সৌদি আরবের কাড়ি কাড়ি অর্থকেই দায়ী করছেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক। তার মতে, সৌদি আরবের অর্থের সঙ্গে কিছুই পাল্লা দিয়ে টিকবে না। সাম্প্রতিক সময়ে ফুটবলে নতুন এক অধ্যায়ের সূচনা করেছে সৌদি আরব।

ইউরোপের অনেক বড় ক্লাবের ফুটবলারদের অর্থের বিনিময়ে নিজেদের স্থানীয় ক্লাবে ভিড়িয়েছে তারা। এমনটা হয়েছে ক্রিকেটেও। সংযুক্ত আরব আমিরাতে বছরের শুরুতেই হয়েছে আইএলটি-টোয়েন্টির মতো আসর। যেখানে অনেক দলের পেছনেই ছিল সৌদি মালিকদের বিপুল অর্থ। কিছুদিন আগে অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ড খবর প্রকাশ করেছিল, সৌদিতে ফ্র্যাঞ্চাইজি আসর বসাতে চায়। এমনটা বাস্তবে রূপ নিলে অনেক ক্রিকেটার জাতীয় দলের মায়া ছেড়েও সৌদিতে ভিড় জমাতে পারেন।

সব মিলিয়ে স্টোকসের মতে, সৌদির অর্থের সঙ্গে প্রতিযোগিতা দিতে কেউই পারবে না, ‘আপনি অর্থের সঙ্গে প্রতিযোগিতা করতে পারবেন না, বিশেষ করে সৌদি আরব কিছু মানুষের পেছনে যেভাবে টাকা খরচ করছে। সবাই যার যার জীবনে বা ক্যারিয়ারে ভিন্ন অবস্থানে থাকতে পারে, তখন অন্যান্য জিনিস তাদের কাছে আরো বেশি গুরুত্বপূর্ণ হয়ে যায়।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত