ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইংল্যান্ডকে হারিয়ে নিউজিল্যান্ডের সিরিজ ড্র

ইংল্যান্ডকে হারিয়ে নিউজিল্যান্ডের সিরিজ ড্র

ব্যাট ও বল দুটোতেই ঝক্ঝকে পারফরম্যান্স করল নিউজিল্যান্ড। গত মঙ্গলবার চতুর্থ টি-টোয়েন্টি জিতে নিলো তারা ৬ উইকেটে। স্মরণীয় প্রত্যাবর্তনে শেষ দুই টি-টোয়েন্টি জিতে চার ম্যাচের সিরিজ ২-২ এ ড্র করল তারা। ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল জস বাটলারকে। ইনিংসের শুরুতে দায়িত্বশীল ব্যাটিং করেন জনি বেয়ারস্টো। ম্যাট হেনরিকে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে একটি করে চার ও ছয় মেরে আগ্রাসী শুরু এনে দেন তিনি। কাইল জেমিসনকেও তার প্রথম ওভারে দুটি ছয় ও একটি চার মারেন বেয়ারস্টো। পাওয়ার প্লেতে শেষে ২৪ বলে ৪৮ রানে অপরাজিত থেকে ইংল্যান্ডকে এনে দেন ৬৩ রান। তারপর থেকেই আস্তে আস্তে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় নিউজিল্যান্ড। পাওয়ার প্লে শেষ হওয়ার পর প্রথম ওভারেই ইশ সোধি কিপারের হাতে উইল জ্যাকসকে বন্দি করেন। যদিও বেয়ারস্টো ফিফটি পার করেন, ডেভিড মালানকে ভুগতে হয়। বেয়ারস্টোর বড় উইকেট পড়ে ১২তম ওভারে। এই ওপেনার মিচেল স্যান্টনারকে ছক্কা মারার পর আবারও জোরে বল উড়াতে গিয়ে ৭৩ রানে আউট হন। মালান হয়ে ওঠেন আক্রমণাত্মক, এক ওভারে জেমিসনকে তিন চার মারেন। ১৩ ওভারে স্কোর ছিল ১২৬/২। সেখান থেকে ইংল্যান্ড ইনিংস শেষ করে ৮ উইকেটে ১৭৫ রানে। নিউ জিল্যান্ড শেষ সাত ওভারে মাত্র ৪৯ রান দেয়। হ্যারি ব্রুক মিসটাইমে সোধির শিকার হন, স্যান্টনার তার শেষ ওভারে নেন দুটি বড় উইকেট। ইনিংসের শেষ বলে লিয়াম লিভিংস্টোন ২৬ বলে ২০ রান করে থামেন। লক্ষ্যে নেমে নিউজিল্যান্ডের ওপেনার ফিন অ্যালেন বিপদজনক হয়ে ওঠার আগেই তাকে ১৬ রানে থামান লিউক উড।

টিম সেইফার্ট ও ড্যারিল মিচেল পাওয়ার প্লেতে বীরত্ব দেখান। স্বাগতিকদের বোলিং আক্রমণে চড়াও হয়ে পাওয়ার প্লেতে ৭৩ রান যোগ করেন তারা। পাওয়ার প্লের পর টিম সেইফার্টকে ৪৮ রানে আউট করে স্বস্তি ফেরায় ইংল্যান্ড। তবে তাদের প্রত্যাবর্তনের আশা মাটি করে দেন গ্লেন ফিলিপস ও মার্ক চ্যাপম্যান।

নিয়মিত বিরতিতে তারা বাউন্ডারি মেরে রান রেট নিয়ন্ত্রণে রাখেন। আদিল রশিদের স্পিনের বিরুদ্ধে দুটি ছক্কা মারেন ফিলিপস।

কিন্তু ২৫ বলে ৪২ রানে থামতে হয় তাকে। ফিলিপসের বিদায়েল পর চ্যাপম্যান দায়িত্ব নেন।

রাচিন রবীন্দ্রকে নিয়ে ১৬ বল বাকি থাকতে ম্যাচ জেতান তিনি।

২৫ বলে ৫ চার ও ১ ছয়ে ৪০ রানে অপরাজিত ছিলেন চ্যাপম্যান। ম্যাচসেরা হয়েছেন তিন উইকেট নেওয়া স্যান্টনার। সিরিজের সেরা ইংল্যান্ডের বেয়ারস্টো।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত