ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিশ্বকাপ দল

অস্ট্রেলিয়ার শেষ পনেরোতে টিকলেন অ্যাবট

অস্ট্রেলিয়ার শেষ পনেরোতে টিকলেন অ্যাবট

৯ বছর আগে ওয়ানডেতে অভিষেক হয়েছিল শন অ্যাবটের। এই দীর্ঘ সময়ে মাত্র ১১বার এই ফরম্যাটে খেলেছেন তিনি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরের ১৮ জনের দলে ডাক পান। বিশ্বকাপের জন্য ওই দল থেকে নাথান এলিস, অ্যারন হার্ডি ও তানভীর সাংঘাকে বাদ দিলেও তাকে রেখে দিয়েছে অস্ট্রেলিয়া। ৩১ বছর বয়সি বোলিং অলরাউন্ডার প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছেন। ভারতে হতে যাওয়া বিশ্বকাপে অলরাউন্ডারদের প্রাধান্য দিলো অস্ট্রেলিয়া। এই কারণেই মূলত অ্যাবট ১৫ জনের দলে টিকে গেলেন। পাঁচবারের চ্যাম্পিয়নরা সিম বোলিং অলরাউন্ডার হিসেবে নিয়েছে মিচেল মার্শ, ক্যামেরন গ্রিন ও মার্কাস স্টয়নিসকে।

অ্যাবট ও অধিনায়ক প্যাট কামিন্সও লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে ভালো ভূমিকা রাখতে পারেন। দলে তিন স্পিনার অ্যাস্টন অ্যাগার, ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা। ইনজুরিতে আক্রান্ত ম্যাক্সওয়েল টুর্নামেন্টের আগে পুরো ফিট হবেন আশা নির্বাচকদের। স্টিভ স্মিথ ও মিচেল স্টার্কও হালকা ইনজুরি থেকে সেরে ওঠার লড়াই করছেন।

আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত আইসিসির অনুমতি নিয়ে স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে অস্ট্রেলিয়া। তাদের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ৮ অক্টোবর ভারতের বিপক্ষে। স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, মিচেল মার্শ, ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত