ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এবার যুক্তরাষ্ট্রে বিলাসবহুল বাড়ি কিনলেন মেসি

এবার যুক্তরাষ্ট্রে বিলাসবহুল বাড়ি কিনলেন মেসি

তিনি বিশ্ব ফুটবলের মহাতারকা। দেশকে পাইয়ে দিয়েছেন বিশ্বকাপ। ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। সেখানে যোগ দেয়া নিয়ে বিশ্ব ফুটবলের অনেকেই অনেক সমালোচনা করেন। কিন্তু তাতে কোনো পাত্তাই দেননি আর্জেন্টাইন তারাকা।

মায়ামির সঙ্গে চুক্তি করেন তিনি। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন অধিনায়ককে বরণ করে নিতে কোনো রকম দ্বিধাবোধ করেনি তারা। মেসিকে রাজকীয় স্বাগত জানায় মায়ামি কর্তৃপক্ষ। ইন্টার মায়ামিতে যোগ দিতেই রেকর্ড পর রেকর্ড গড়েছেন মেসি। তবে মেসি মায়ামিতে যোগ দিতেই নিজের বাড়ি কেনার খোঁজ চালাচ্ছিলেন। অবশেষে আমেরিকায় নিজের বাড়ির খোঁজ পেলেন এমএল টেন। ফ্লোরিডায় প্রায় ১২০ কোটি টাকার বিলাসবহুল বাড়ি কিনেছেন মেসি। দ্য রিয়েল ডিল (টিআরডি) নামে এক ব্যবসায় আবাসন প্রকল্পের প্রতিবেদন অনুযায়ী, ফ্লোরিডার ফোর্ট লডারডেলের বে কলোনি অর্গানাইজেশনে সমুদ্রের কাছাকাছি একটি বিলাসবহুল ম্যানসন কিনছেন তিনি। বাড়িটির দাম ১০.৮ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় তা ১১৮ কোটি ৪০ লাখ টাকা। ব্রোয়ার্ড কাউন্টিতে অবস্থিত এই ম্যানসন মায়ামি থেকে ৪৫ কিলোমিটার উত্তরে। এই বাড়ির আয়তন ০.৪ একর (১৬০০ বর্গমিটার)। মেসি ও তার পরিবারের ৯৭৬ বর্গমিটারের আট ঘরের একটি বাড়িতে থাকবেন। ম্যানসনের সঙ্গে ৫১ মিটার দৈর্ঘ্যরে জাহাজ রাখার দুটি ডক রয়েছে। সমুদ্রমুখী একটি পুল রয়েছে। একটি করে জিম ও স্পা রয়েছে। ইতালির ঘরানার একটি রান্নাঘরও রয়েছে। ১৯৮৮ সালে তৈরি করা হয়েছে এই ম্যানসন।

ইন্টার মায়ামির ড্রাইভ পিংক স্টেডিয়াম থেকে তা ৮ কিলোমিটার দূরে। মায়ামির অনুশীলন কেন্দ্রেরও কাছে। এর আগে মেসির জন্য হোর্হে লুইস ভেলিজ নামে এক স্থপতি রাজকীয় বাড়ির নকশা করেছিলেন। বাড়িটির দাম প্রায় ৫৫০ কোটি টাকা। রাজকীয় এই বাড়ির দাম ৫০ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় তা ৫৪৭ কোটি ১৩ লাখ টাকা। বাড়ির মেঝেতে সাদা রংয়ে লেখা থাকবে মেসির নাম। আর্জেন্টাইন এই ফুটবলারের বাড়িটি হবে এক দ্বীপে। বাড়িতে ২০টি গাড়ির গ্যারেজ থাকবে। তাছাড়া এই বাড়িতে থাকছে একটি করে গেমস রুম, হোম থিয়েটার, পুল ও একটি ফুটবল মাঠ। ফুটবল মাঠে মেসি ও তার সন্তানরা খেলতে পারবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত