ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হতাশ গোলরক্ষক কোচ বিপ্লব!

হতাশ গোলরক্ষক কোচ বিপ্লব!

জাতীয় দলে খেলেছেন। ক্লাব কোচিং ক্যারিয়ারেও খুব একটা বাজে পারফরম্যান্স ছিল না তার। ২৪ বছর ধরে জাতীয় দলের পাশাপাশি ক্লাব ক্যারিয়ারে গোলকিপার কোচ হয়ে কাজ করে যাচ্ছেন।

তবে হঠাৎ কোচিংয়ের প্রতি হতাশা জন্মেছে তার। সেই হতাশা থেকে বিপ্লব এখন কোচিং ছেড়ে দেশ ছেড়ে যাওয়ার পরিকল্পনা করছেন বিপ্লব! গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ফেসবুক পেজে এক আবেগঘন বার্তা দিয়ে এসব জানান তিনি।

বিপ্লব লিখেছেন, ‘দীর্ঘ ২৪ বছর বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও প্রফেশনাল ক্লাব ফুটবল সুনামের সঙ্গে খেলে কোচিং পেশায় নিজেকে নিয়োজিত করেছি। কারণ, ফুটবল আমাকে নাম, যশ ও বাংলাদেশের মানুষের অফুরন্ত ভালোবাসা দিয়েছে। অনেক আশা করে নিজেকে গোলকিপার কোচ হিসেবে প্রতিষ্ঠিত করেছিলাম এবং বাংলাদেশ জাতীয় ফুটবল দলের গোলকিপার কোচ হিসেবে সুনামের সঙ্গে ২ বছর কাজ করেছি। এই দুই বছরে ছেলেদের একাডেমিতে আসিফ, সোহান, মাহিন ও ইমনদের ২ বছর নিজের অভিজ্ঞতা দিয়ে প্রতিষ্ঠিত গোলকিপার হওয়ার মতো করে তৈরি করেছি।

কিন্ত কিছু সিন্ডিকেটের মানুষের জন্য কোথাও কাজ করার সুযোগ পাচ্ছি না।

হয়তো এদের জন্যই যে স্বপ্ন নিয়ে গোলকিপার কোচ হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলাম সেই স্বপ্ন অসাধু মানুষের জন্য আর সম্ভব হবে না।

তাই হয়তো একটা অন্য কোন পেশা নিয়ে নিজের মাতৃভূমি ছাড়তে হবে। হয়তো পরিবারের জন্য হলেও এই কঠিন সত্যিটাকে মেনে নিয়ে নিজের মাতৃভূমি ছাড়া আর কোনো পথ সামনে দেখছি না...।’ ১৯৯৯ সাফ গেমসের স্বর্ণজয়ী ফুটবলার গোলকিপার বিপ্লব বলেন, ‘আসলে কী করব বলুন।

কাজ করে যেতে চেয়েছিলাম। কিন্তু হচ্ছে না। দুই মাস ধরে কোনো কাজ করছি না। চারদিকে বাধার সম্মুখীন হচ্ছি। কিছু অসাধু লোক চায় না আমি কোচিং চালিয়ে যাই।

তাই হয়তো দেশ ছাড়তে হবে অন্য কোনো পেশা নিয়ে। যদি তাই হয়, তাহলে সেটা হবে নিজের জন্য বড় কষ্টের।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত