পাকিস্তানের ‘লজ্জাজনক’ বিদায়, যা বললেন শোয়েব

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

নেপালের বিপক্ষে বিশাল জয় দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করে পাকিস্তান। সে সঙ্গে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষেও ছিল তারা। কিন্তু সুপার ফোরে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে ফাইনালের আগেই ছিটকে গেল বাবর আজমের দল। ভারতের বিপক্ষে ২২৮ রানে হারের পর বৃহস্পতিবার রাতে রুদ্ধশ্বাস লড়াইয়ের পর শ্রীলঙ্কার কাছে শেষ বলে ২ উইকেটে হেরেছে তারা। এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। দলটিকে নিয়ে টুর্নামেন্ট শুরুর আগে দারুণ কিছু প্রত্যাশা ছিল সাবেক গতিতারকা শোয়েব আখতারের। কিন্তু দলের এমন পারফরম্যান্স দেখে হতাশই হয়েছেন শোয়েব। এভাবে বিদায় নেয়াকে লজ্জাজনক উল্লেখ করে শোয়েব বলেছেন, বিশ্বকাপের আগে পাকিস্তানকে অনেক কিছু নিয়ে ভাবতে হবে।

সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আরও বিচক্ষণতার পরিচয় দিতে হবে। শোয়েব বলেছেন, ‘আপনারা ম্যাচ দেখেছেন। পাকিস্তান টুর্নামেন্টের বাইরে চলে গেছে।

গোটা দুনিয়া পাকিস্তানকে ফাইনালে দেখতে চেয়েছিল। বাস্তবতা হচ্ছে পাকিস্তান এখন টুর্নামেন্টের বাইরে। দেখুন, এখন অনেক সমালোচনা করা যায়। প্রতিটি বিষয় নিয়েই করা যায়। তারা কিন্তু ফেবারিট হিসেবে এসেছিল। ভারত-পাকিস্তানের ফাইনাল হতে পারত। সে সুযোগ আর থাকল না। তবে এটা বলতে হয় যে শ্রীলঙ্কার এই জয় প্রাপ্য ছিল এবং ফাইনালটা খুব ভালোভাবেই তাদের প্রাপ্য ছিল। তারা অনেক ভালো দল ছিল।’