ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এশিয়ান গেমস

আজ সাবিনাদের জাপান পরীক্ষা

আজ সাবিনাদের জাপান পরীক্ষা

এশিয়ান গেমস ফুটবলে টানা দুই ম্যাচ হেরে বিদায়ের পথে মতিন মিয়ারা। আজ মিশন শুরু করতে যাচ্ছেন বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচেই বিশ্বচ্যাম্পিয়ন জাপানের মোকাবিলা করতে হবে সাবিনা খাতুনদের। নারী দলের এই ফুটবলারদের ম্যাচ নিয়ে আগ্রহ থাকলেও এই ম্যাচ কভার করতে যেতে পারছেন না বাংলাদেশ থেকে গেমস কাভার করতে যাওয়া সাংবাদিকরা। কারণ, হাংজু থেকে ৩০০ কিলোমিটার দুরে ওয়েনজু অলিম্পিক স্টেডিয়ামে হবে ম্যাচ। গেমস কর্তৃপক্ষ অনেক ভেন্যুতেই শাটল বাস দিচ্ছে। এত দূরের ভেন্যুতে অবশ্য এই সার্ভিস নেই। বাসে বা সাধারণ গাড়িতে ওয়েনজু যাওয়া-আসায় দিনের অর্ধেকের বেশি সময় চলে যায়। তাই সেখানে যাতায়াতের জন্য বুলেট ট্রেনের ব্যবস্থা রয়েছে। সেই বুলেট ট্রেনে বিশেষ ব্যবস্থা রয়েছে গেমস কর্তৃপক্ষের। এজন্য অবশ্য ২৪ ঘণ্টা আগে অবহিত করতে হবে।

এটি আগে না জানায় বাংলাদেশের অনেকেই আগামীকালের ম্যাচে স্টেডিয়ামে যেতে পারছেন না। গেমস ভিলেজে অন্য সকল ডিসিপ্লিনে খেলোয়াড়রা থাকছেন। ফুটবল ও ক্রিকেট খেলোয়াড়রা থাকছেন হোটেলে। পুরুষ ফুটবল, ক্রিকেট ও নারী ক্রিকেটাররা হাংজুতে থাকলেও নারী ফুটবলাররা হাংজুর উপকন্ঠে। বাংলাদেশ নারী ফুটবল টিম ম্যানেজমেন্টের দেয়া তথ্যমতে, অনুশীলনের জন্য স্টেডিয়ামে যেতে হোটেল থেকে আধ ঘণ্টার বেশি সময় লাগে। এদিকে বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘আমরা আগামীকাল (আজ) এশিয়ান গেমসে প্রথম খেলতে যাচ্ছি। প্রথমেই সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে ম্যাচ। তাই আমরা দেশবাসীর কাছে দোয়া চাই যেন এই ম্যাচে ভালো খেলতে পারি।’

সাবেক জাতীয় ফুটবলার ও কোচ সাইফুল বারী টিটু খেলোয়াড়ি জীবনে জাপানের সঙ্গে খেলেছেন, আবার জাপানের (অনূর্ধ্ব-২৩) বিপক্ষে কোচিংও করিয়েছেন। এবার নারী দলের কোচ হিসেবে জাপানকে মোকাবেলা করতে হবে। এই ম্যাচ নিয়ে তার ভাবনা, ‘আমরা মেয়েদের বলেছি ম্যাচটি যতটুকু প্রতিদ্বন্দ্বিতামূলক করা যায়। এছাড়া ফলাফল নিয়ে শঙ্কিত না হতে।’ স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত