ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাবর আজমকে নিয়ে ‘বোমা’ ফাটালেন গৌতম গম্ভীর

বাবর আজমকে নিয়ে ‘বোমা’ ফাটালেন গৌতম গম্ভীর

আর মাত্র ১০ দিন পরই পর্দা উঠবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ।

ভারতে বসতে যাওয়া এই টুর্নামেন্টটে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে কম আলোচনা হয়নি। পাকিস্তানের ভারত যাওয়া থেকে শুরু করে ম্যাচ সূচি নিয়েও হয়েছে নানা মন্তব্য, এসেছে পরিবর্তন। আগামী ৫ অক্টোবর পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। ৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে পাকিস্তান।

কিন্তু পাকিস্তানের ক্রিকেটাররা এখনো তাদের ভারতযাত্রার ভিসা হাতে পায়নি। আর এ কারণে তাদের দুবাইয়ে সময় কাটানোর পরিকল্পনা বাতিল করতে হয়েছে। ভারত-পাকিস্তানের কূটনৈতিক সম্পর্কের কারণেই মূলত যত জটিলতা। তবে সম্প্রতি দুই দেশের সাবেক-বর্তমান ক্রিকেটাররা একে অপরের বন্ধনায় মাতেন। যেমনটা দেখা গেল ভারতের সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীরের ক্ষেত্রে। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের প্রতিভার প্রশংসা করেছেন তিনি। বাবর তার দক্ষতা দিয়ে আসন্ন বিশ্বকাপে জ্বলে উঠতে পারেন বলেও নিজের মতো প্রকাশ করেছেন গম্ভীর। স্টার স্পোর্টসের এক আলোচনায় গম্ভীর জানান, বাবরের স্বতন্ত্র প্রতিভার এবং সে সহজে খেলেনবের করতে পারেন। রোহিত শর্মা, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট এবং ডেভিড ওয়ার্নাররা বিশ্বকাপে থাকলেও বাবরের মান অতুলনীয়। গম্ভীর বলেন, বাবর আজমের কাছে সব রকম গুণ রয়েছে।

আর এ কারণে বাবর বিশ্বকাপে জ্বলে উঠতে পারে।

খুব কম খেলোয়াড় আমি েেদখেছি, যাদের কাছে খুব কম সময় থাকে ব্যাটিং করার জন্য।

আমি বিশ্বাস করি যে, রোহিত শর্মা, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট এবং ডেভিড ওয়ার্নারদেরও সে গুণ রয়েছে। কিন্তু বাবর আজমের কাছে ভিন্ন স্তরের প্রতিভা রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত