ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় দলে ফিরতে আমিরকে পিসিবির শর্ত

জাতীয় দলে ফিরতে আমিরকে পিসিবির শর্ত

টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে অভিযোগ তুলে ২০২০ সালের ডিসেম্বরে আচমকা অবসরের ঘোষণা দেন মোহাম্মদ আমির। সে সময় এ পেসার জানিয়েছিলেন ‘রমিজ রাজা যখন পিসিবি ছেড়ে যাবে, তখন প্রয়োজন পড়লে আমি ফিরব।’

সম্প্রতি পাকিস্তানের বিশ্বকাপ দলে তার ফেরা নিয়ে গুঞ্জন শুরু হয়। চোটে আক্রান্ত নাসিম শাহ’র বদলি হিসেবে তাকে দেখতে পাওয়ার সম্ভাবনাই ছিল সবচেয়ে বেশি। তবে আমির ফেরেননি। নাসিমের বদলে দলে ডাকা হয়েছে হাসান আলীকে। এরপরেই নতুন করে প্রশ্ন উঠেছে, তবে কি পাকিস্তান ক্রিকেটে আমির অধ্যায় শেষ হয়ে গেল? আর কখনোই কি সবুজ জার্সিতে খেলতে দেখা যাবে না প্রতিভাবান এই বোলারকে? ভক্তদের অবশ্য আশার আলো দেখিয়েছেন পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামামণ্ডউল-হক।

পাকিস্তান ক্রিকেটে আমিরের অবস্থান এখনো ফুরিয়ে যায়নি বলে উল্লেখ করেছেন সাবেক এই অধিনায়ক। তবে এর জন্য খানিকটা শর্তও জুড়ে দিয়েছেন তিনি।

গত শুক্রবার লাহোরে সংবাদ সম্মেলনে ইনজামাম বলেন, ‘সবাই জানে যে আমির খুব ভালো ক্রিকেটার। সে অবসর নিয়েছিল। কিন্তু সে যদি পাকিস্তানের হয়ে খেলতে চান, তাহলে তার জন্য দরজা খোলা আছে।’ তবে এজন্য কিছুটা শর্তও যোগ করেছেন ৯২ এর বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার।

ভাষ্য, কেউ যদি জাতীয় দলে অন্তর্ভুক্ত হতে চায়, তাদের ঘরোয়া লিগে ভাল পারফর্ম করতে হবে, ‘যদি কোনো খেলোয়াড় পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে চায়, তাদের প্রথম শ্রেণির ক্রিকেটে পারফর্ম করা উচিত।

যদি তাতে পারফর্ম করে, তবে তারা যেই হোক না কেন, এমনকি মোহাম্মদ আমিরকে বিবেচনা করা হবে।’

উল্লেখ্য, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় প্রায় আড়াই বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মোহাম্মদ আমির। পাকিস্তানের জার্সিতে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন এই পেসার। তবে বোর্ডের শীর্ষস্থানীয় পদে একাধিক পরিবর্তন আসার পরে তাকে আবার জাতীয় দলে দেখার আশা করা হচ্ছিল। তবে বাস্তবে এমন কিছু দেখা যায়নি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত